আ. লীগ কাকে জাতির পিতা বলল, সেই ধারাবাহিকতা থাকবে না : নাহিদ

| বৃহস্পতিবার , ১৭ অক্টোবর, ২০২৪ at ৪:২০ পূর্বাহ্ণ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে অন্তর্র্বর্তী সরকার জাতির পিতা মনে করে না বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার উপদেষ্টা নাহিদ ইসলাম। গতকাল বুধবার সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, আওয়ামী লীগ দল হিসেবে ফ্যাসিস্টভাবে ক্ষমতায় ছিল। মানুষের ভোটাধিকার হরণ ও গুমখুন করে এবং গণহত্যা করে তারা ক্ষমতায় ছিল। কাজেই তারা কাকে জাতির পিতা বলল, তারা কোন দিবসকে জাতীয় দিবস ঘোষণা করল, নতুন বাংলাদেশে সেটার ধারাবাহিকতা থাকবে না। খবর বিডিনিউজের।

গণঅভ্যুত্থানের মধ্য দিয়ে গঠিত অন্তর্র্বর্তী প্রশাসন বাংলাদেশকে নতুনভাবে গড়তে যাচ্ছে মন্তব্য করে বৈষম্যবিরোধী আন্দোলনের নেতৃত্ব থেকে সরকারের দায়িত্বে আসা নাহিদ সাংবাদিকদের বলেন, ইতিহাসের প্রতি আমাদের নতুন দৃষ্টিভঙ্গি আনতে হবে।

প্রধান উপদেষ্টার কার্যালয়ের এক ফেসবুক পোস্টে এদিন সকালে আটটি জাতীয় দিবস বাতিলের সিদ্ধান্ত জানানো হয়, যার মধ্যে ঐতিহাসিক ৭ মার্চ, ১৫ আগস্ট জাতীয় শোক দিবসও রয়েছে। সাংবাদিকরা দুপুরে ওই সিদ্ধান্তের বিষয়ে তথ্য ও সম্প্রচার উপদেষ্টার দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, আপনারা যদি আওয়ামী লীগের করা সবকিছু মনে করেন জাতীয়। ভোটবিহীন সরকারেরই কোনো বৈধতা নেই। সেই সময়ে অনেক কিছু করা হয়েছে। সবগুলোকে পুনর্গঠন ও পুনর্মূল্যায়ন করা হবে। একজন সাংবাদিক এ সময় বলেন, সব দেশেরই জাতির পিতা থাকে। বর্তমান সরকার কি তাহলে বঙ্গবন্ধুকে বাংলাদশেরও জাতির পিতা হিসেবে মানে না? জবাবে নাহিদ ইসলাম বলেন, অবশ্যই না।

তাহলে বাংলাদেশে কোনো জাতির পিতা থাকবে না? এমন প্রশ্নে উপদেষ্টা বলেন, আমাদের এই ভূখণ্ডের লড়াইয়ের ইতিহাসে বহু মানুষের অবদান রয়েছে। আমাদের ইতিহাস কিন্তু কেবল ৫২তেই শুরু হয়নি, আমাদের ব্রিটিশবিরোধী লড়াই আছে, ৪৭ ও ৭১এর লড়াই আছে, ৯০ ও ২৪ আছে। আমাদের অনেক ফাউন্ডিং ফাদারস রয়েছে। তাদের লড়াইয়ের ফলে আমরা স্বাধীনতা পেয়েছি।

পূর্ববর্তী নিবন্ধসাধনপুরে সড়ক দুর্ঘটনা, প্রাণ গেল কলেজ শিক্ষার্থী ও শিশুর
পরবর্তী নিবন্ধ৭ মার্চ, ১৫ আগস্টসহ আট জাতীয় দিবস বাতিল