প্রশিক্ষিত কর্মী বাহিনী দলের বড় সম্পদ

সংবর্ধনা সভায় আহমদ আজম খান

| বুধবার , ১৬ অক্টোবর, ২০২৪ at ৮:০৩ পূর্বাহ্ণ

বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান এডভোকেট আহমদ আজম খান বলেছেন, ৫ আগস্টের অর্জিত বিজয়কে সামনে রেখে এ দেশের সাধারণ মানুষের মনে সুষ্ঠু গণতান্ত্রিক পরিবেশের আশাআকাঙ্ক্ষার বীজ বপন হয়েছে। তাদের এ স্বপ্ন বাস্তবায়নের জন্য গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে আমাদের সবাইকে ভেদাভেদ ভুলে একসাথে কাজ হবে। তিনি গত ১৪ অক্টোবর সন্ধ্যা ৭টায় চট্টগ্রাম মহানগর বিএনপির দলীয় কার্যালয় নাসিমন ভবন পরিদর্শনে এলে মহানগর বিএনপির পক্ষ থেকে তাকে তাৎক্ষণিক এক সংবর্ধনা প্রদান করা হয়। মহানগর বিএনপির আহ্বায়ক এরশাদ উল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনা সভায় প্রধান অতিথির বক্তবে তিনি এসব কথা বলেন।

আজম খান বলেন, সর্বক্ষেত্রে মেধাবী মানুষের পদচারণ নিশ্চিত করে মানুষের ভোটাধিকার ও আইনের শাসন প্রতিষ্ঠার মাধ্যমে মানুষের কল্যাণ নিশ্চিত করতে হবে। পুরনো দিনের ধ্যানধারণা বিসর্জন দিয়ে বিশ্বায়নের এই যুগে মেধা চর্চা বিকশিত করতে হবে। তিনি আরও বলেন, বৈষম্যমুক্ত গণতান্ত্রিক মানবিক রাষ্ট্র প্রতিষ্ঠায় শক্তিশালী সংগঠন ও প্রশিক্ষিত কর্মী বাহিনী গঠনের কোনো বিকল্প নেই। কারণ একটি দলের প্রশিক্ষিত কর্মী বাহিনী অনেক বড় সম্পদ।

সভায় বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রাম বিভাগীয় সহসাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মীর হেলাল উদ্দিন বলেন, পতিত সরকারের দোসররা দেশকে অস্থিতিশীল করার জন্য ষড়যন্ত্র ও অপপ্রচার চালাচ্ছে। এদেশের মানুষ তাদের অশুভ চক্রান্ত বাস্তবায়ন হতে দেবে না। তিনি দলের সর্বস্তরের নেতাকর্মীদেরকে সজাগ থেকে দেশ নায়ক তারেক রহমানের নির্দেশনা মেনে সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করার আহ্বান জানান।

এরশাদ উল্লাহ বলেন, আমরা ফ্যাসিস্ট হাসিনা সরকারের কবল থেকে মুক্তি লাভ করেছি। তবে নির্বাচনের মাধ্যমে পরিপূর্ণ বিজয় অর্জন না করা পর্যন্ত আমাদেরকে সজাগ থেকে কাজ করে যেতে হবে। সদস্য সচিব নাজিমুর রহমান বলেন, আমরা কেউ আইন ও সাংগঠনিক নিয়মশৃঙ্খলার উর্ধ্বে নই। দেশের মানুষের মুখে হাসি ফোটানোর জন্য সবাইকে এক সাথে কাজ করতে হবে। আমরা শহীদের রক্ত বৃথা যেতে দেব না।

সভায় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির সাবেক সহসভাপতি সৈয়দ আজম উদ্দিন, মো. হারুন জামান, নিয়াজ মোহাম্মদ খান, যুগ্ম সম্পাদক কাজী বেলাল উদ্দিন, মহিলা দল কেন্দ্রীয় যুগ্ম সম্পাদিকা বেগম ফাতেমা বাদশা, মহানগর যুবদল নেতা ইকবাল হোসেন, মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক শরীফুল ইসলাম তুহিন প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধতারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত সকল মামলা প্রত্যাহার দাবি
পরবর্তী নিবন্ধযমজ দুই সন্তানের মুখ দেখা হলো না প্রবাসীর