স্মার্ট স্কুলবাসে যেকোনো দূরত্বে ভাড়া ৫ টাকা

| বুধবার , ১৬ অক্টোবর, ২০২৪ at ৫:০৩ পূর্বাহ্ণ

স্মার্ট ফিচার সম্বলিত স্মার্ট স্কুল বাসগুলোতে শিক্ষার্থীরা মাত্র ৫ টাকা ভাড়ায় যে কোনো দূরত্বে যাতায়াত করতে পারে। বাসে ওঠে কার্ড পাঞ্চ করার সাথে সাথে অভিভাবকের মোবাইলে তৎক্ষণাৎ এসএমএস নোটিফিকেশন চলে যায়। ফলে অভিভাবকরা তার সন্তানের অবস্থান ট্র্যাকিং করতে পারেন। স্মার্ট স্কুল বাসের মাধ্যমে ছাত্রছাত্রীরা নিরাপদে যাতায়াত করতে পারে এবং অভিভাবকগণ থাকতে পারেন দুশ্চিন্তামুক্ত।

গতকাল মঙ্গলবার চট্টগ্রাম সার্কিট হাউজের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত স্মার্ট ডিস্ট্রিক্ট ইনোভেশন চ্যালেঞ্জ২০২৩ এর পুরস্কারপ্রাপ্ত ‘স্মার্ট স্কুল বাস’ এর অগ্রগতি প্রতিবেদন এবং অংশীজনের মতবিনিময় সভায় এসব কথা বলেন চট্টগ্রাম জেলা প্রশাসক ফরিদা খানম।

এ সময় প্রধান অতিথি হিসেবে জুম প্লাটফর্মে যুক্ত ছিলেন জেলা ও মাঠপ্রশাসন অনুবিভাগের অতিরিক্ত সচিব মো. হামিদুল হক। এছাড়াও এস্পায়ার টু ইনোভেট (এটুআই) প্রোগ্রামের অতিরিক্ত প্রকল্প পরিচালক মোল্লা মিজানুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. কামরুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. সাদিউর রহিম জাদিদ, জিপিএইচ ইস্পাতের মিডিয়া এডভাইজার ওসমান গণি, বিআরটিসির ম্যানেজার, স্মার্ট স্কুল বাসের টেকনোলজি পার্টনার, এটুআই মনিটরিং টিমের অন্যান্য সদস্য, জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, শিক্ষক, অভিভাবক ও স্মার্ট স্কুল বাস ব্যবহারকারী বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা এসময় উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামে ডেঙ্গুতে নারীর মৃত্যু
পরবর্তী নিবন্ধদুই কারণে কমেছে পাসের হার