কৃষক লীগ নেতার বাড়িতে মিলল বিদ্যুৎ প্রকল্পের চোরাই মাল

মাতারবাড়িতে অভিযান

মহেশখালী প্রতিনিধি | মঙ্গলবার , ১৫ অক্টোবর, ২০২৪ at ৬:২৫ পূর্বাহ্ণ

মহেশখালী উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান ও উপজেলা কৃষক লীগের সাবেক সাধারণ সম্পাদক মো. আবু ছালেহ’র বাড়িতে অভিযান চালিয়ে কয়লা বিদ্যুৎ প্রকল্প থেকে চোরাইকৃত বিপুল পরিমাণ মালামাল উদ্ধার করা হয়েছে। গতকাল সোমবার বিকাল ৩টায় উপজেলার মাতারবাড়ি ইউনিয়নের মগডেইল এলাকায় এই অভিযান চালানো হয়।

নৌবাহিনীর সূত্র জানান, মাতারবাড়ি কয়লা বিদ্যুৎ প্রকল্প থেকে নৌ বাহিনীর কন্টিনেন্টে জানানো হয় যে, ৫ আগস্টের পর থেকে বিদ্যুৎ প্রকল্পের অভ্যন্তর হতে বিভিন্ন সময়ে অব্যাহতভাবে মূল্যবান মালামাল চুরি হচ্ছে। এই অভিযোগ পাওয়ার পর মাতারবাড়ির মগডেইলের একটি বাড়িতে বিভিন্ন প্রকারের বিপুল পরিমাণ মালামাল মজুদ রয়েছেএমন সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে অভিযান চালানো হয়। এ সময় বাড়িটির বিভিন্ন রুম থেকে মাতারবাড়ি কয়লা বিদ্যুৎ প্রকল্পের জেনারেটর, ট্রান্সফরমার, পাম্প, টিভি, ফ্রিজ, সিলিন্ডার, ল্যাপটপ, ফ্যান, চেয়ারসহ বিভিন্ন ধরনের মালামাল উদ্ধার করা হয়।

অভিযানের সময় এক ব্রিফিংয়ে জানানো হয়, বাড়ির মালিক আবু সালেহ অভিযানের আগেই পালিয়ে গেছে। উদ্ধারকৃত মালামালের কোন বৈধ কাগজপত্র বাড়ির মালিকপক্ষ দেখাতে পারেনি। ফলে এসব মালামাল পুলিশের কাছে জমা দেওয়া হবে। উদ্ধারকৃত মালামাল মাতারবাড়ি কয়লা বিদ্যুৎ প্রকল্পের এবং এগুলো সরকারি সম্পদ। সরকারের সম্পদ রক্ষায় বাংলাদেশ নৌবাহিনীর এই অভিযান অব্যাহত থাকবে।

পূর্ববর্তী নিবন্ধবিচারপতি গোলাম মর্তূজার নেতৃত্বে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল পুনর্গঠন
পরবর্তী নিবন্ধপলিটেকনিক এলাকায় দুই গ্রুপে সংঘর্ষ, আহত ৫