মূল্য তালিকা প্রদর্শন না করায় ৮ প্রতিষ্ঠানকে জরিমানা

টাস্কফোর্সের অভিযান

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ১৫ অক্টোবর, ২০২৪ at ৬:১৪ পূর্বাহ্ণ

নগরীতে নিত্যপণ্যের দাম ও বাজার তদারকিতে বাণিজ্য মন্ত্রণালয় গঠিত টাস্কফোর্সের অভিযান শুরু হয়েছে। গতকাল সোমবার আগ্রাবাদ চৌমুহনী বাজারে টাস্কফোর্স কমিটির একটি অভিযান পরিচালিত হয়। ওই অভিযানে মূল্য তালিকা প্রদর্শন না করা এবং বিক্রয় রশিদ না দেওয়ার অপরাধে ৮ প্রতিষ্ঠানকে ১৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

টাস্কফোর্স সদস্যরা বলছেন, বেশিরভাগ অভিযানে ধরা পড়ছে তালিকা না সাঁটানো আর বিক্রয় রশিদ না দেওয়ার মতো হরহামেশার চিত্র।

ব্যবসায়ীদের কঠোরভাবে সতর্ক করা হচ্ছে যেন এক টাকার পণ্য বিক্রিতেও ভাউচার, বিক্রয় রশিদ দেন এবং দোকানে এক কেজি পণ্য থাকলেও মূল্য তালিকা যেন মূল্যতালিককা হালনাগাদ করে সাঁটানো হয়।

অভিযানে আগ্রাবাদ সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) হাসান তুরান এ জরিমানা করেন। এ সময় উপস্থিত ছিলেন বিশেষ টাস্কফোর্সের সদস্য সচিব ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক নাসরিন আক্তার, মৎস্য অধিদপ্তর, কৃষি বিপণন অধিদপ্তর, ক্যাব ও ছাত্র প্রতিনিধিরা। বিশেষ টাস্কফোর্সের সদস্য সচিব ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক নাসরিন আক্তার বলেন, আজকের অভিযানে আগ্রাবাদ চৌমুহনী বাজারে দোকানে মূল্য তালিকা না থাকায় ৮টি প্রতিষ্ঠান নগদ ১৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ব্যবসায়ীদের বারবার সতর্ক করা হচ্ছে মূল্য তালিকা প্রদর্শন আর ভাউচার দেওয়া প্রসঙ্গে। তারা যদি সতর্ক না হন, পরবর্তীতে আরো কঠোর ব্যবস্থা নেওয়া হবে। ভাউচার থাকলে ক্রেতাদের কোন অভিযোগ থাকলে আইনি পদক্ষেপ নেওয়া সহজ হয়।

পূর্ববর্তী নিবন্ধপড়তে পড়তে মারা গেল শিশুটি
পরবর্তী নিবন্ধগ্যাসের চুলায় পানি গরম করে ঢেলে দেন শিক্ষার্থীর গায়ে