টাস্কফোর্সের বিশেষ অভিযান, ৮ প্রতিষ্ঠানকে জরিমানা

| সোমবার , ১৪ অক্টোবর, ২০২৪ at ৫:০৬ অপরাহ্ণ

চট্টগ্রাম নগরীর আগ্রাবাদে বিশেষ টাস্কফোর্স কমিটির বাজার তদারকি অভিযানে সঠিক মূল্য তালিকা প্রদর্শন না করায় মুদির দোকান, শুটকির দোকান, সবজির দোকানসহ ৮ টি প্রতিষ্ঠান ১৩ হাজার টাকা জরিমানা করা হয়।

আজ বৃহস্পতিবার (১৪ সোমবার) দুপুর ১২ টা দিকে নগরীর চৌমুহনীর সিডিএ বাজারে এই অভিযানে পরিচালনা করা হয়।

অভিযানে বিশেষ টাস্কফোর্স কমিটির শিক্ষার্থী প্রতিনিধি, জেলা প্রশাসকের নির্বাহী ম্যাজিষ্ট্রেট, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম জেলা কর্মকর্তা, কৃষি বিপননের কর্মকর্তা, ক্যাবের সদস্যরাসহ বিভিন্ন দপ্তরের প্রতিনিধিরা অংশগ্রহণ করে।

জেলা প্রশাসকের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) আগ্রাবাদ সার্কেল তানভির হাসান তুনান জানান, বাজার তদারকি জন্য টাস্কফোর্স কমিটি গঠনা করা হয়েছে। চট্টগ্রাম জেলা প্রশাসক স্যারের নির্দেশনায় আমরা টাস্কফোর্ট কমিটি বাজার মনিটারিং করছি। পর্যায়ের মুল্য তালিকা প্রদর্শন না করায় বেশ কয়েকটি প্রতিষ্ঠান জরিমানার পাশাপাশি সতর্ক করেছি। আমার সাথে ভোক্তাধিকারসহ বিভিন্ন দপ্তরের প্রতিনিধিরা রয়েছে। জেলা প্রশাসকের এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট মাঠে রয়েছে। আমরা চেষ্টা করছি যাতে দ্রব্য মূল্যেটা নিয়ন্ত্রণ করা যায়। আশা করি আমরা সফল হব। আর ক্রেতাদের প্রতি আহবান তালিকা দেখে যাতে করে নিত্য প্রয়োজনী দ্রব্য কিনেন। ব্যবসায়ীদের বলবো তারা যাতে ক্রয় ভাউচার সংরক্ষণ এবং

ভোক্তাধিকারের সহকার পরিচালক নাসরিন আক্তার বলেন, আগে থেকে ভোক্তাধিকারের বাজার তদারকি অভিযান চলমান ছিল। শুরু থেকে আমার মাঠে ছিলাম। দ্রব্য মূল্যে নিয়ন্ত্রণে কাজ করে যাচ্ছি। এখন যৌথভাবে আমরা টাস্কফোর্স কমিটি অভিযান পরিচালনা করছি। বিভিন্ন অনিয়মে জরিমানা পাশাপাশি ভবিষ্যতের জন্য ব্যবসায়ীদের সর্তকও করা হচ্ছে। আমাদের এমন অভিযান অব্যাহত থাকবে।

ছাত্রদের প্রতিনিধি জুবাইর আলম মানিক বলেন, ছাত্রদের পক্ষ থেকে আমি প্রতিনিধি হিসাবে আছি। বাজার মনিটারিংয়ের আমরা সাথে রয়েছে। আমরা চেষ্টা করছি কিভাবে সেন্ডিকেট ভেঙ্গে দেওয়া যায়। আমরা প্রশাসনিক বিভিন্ন দপ্তর গুলো সহযোগিতা করতে পারি। আগে নাম মাত্র অভিযান পরিচালনা করা হতো। এখনো চেষ্টা করছি যাতে সকল পর্যায়ে অভিযান পরিচালনা করতে যাতে বাজার নিয়ন্ত্রণ করা যায়। আমরা সাথে আছি।

পূর্ববর্তী নিবন্ধমহালছড়িতে প্রবারণা পূর্ণিমা ও কঠিন চীবরদান উপলক্ষ্যে নিরাপত্তা সভা
পরবর্তী নিবন্ধকালুরঘাট সেতুতে দিনের আলোতে জ্বলছে বাতি