পটিয়ার সেই যুবদল নেতাকে বহিস্কার

পটিয়া প্রতিনিধি | রবিবার , ১৩ অক্টোবর, ২০২৪ at ৫:০২ অপরাহ্ণ

চট্টগ্রামের পটিয়ায় সাংবাদিক আবেদ আমিরীর ব্যবসা প্রতিষ্ঠানে হামলায় জড়িত সেই যুবদল নেতা মহিউদ্দিন প্রকাশ বার্মা মহিউদ্দিনকে দল থেকে বহিস্কার করা হয়েছে। কেন্দ্রীয় যুবদলের সভাপতি আবদুল মোনায়েম মুন্না এবং সাধারণ সম্পাদক মোহাম্মদ নূরুল ইসলাম নয়নের সিদ্ধান্তে গতকাল শনিবার তাকে বহিস্কার করে প্রেসবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ দপ্তর মিনহাজুল ইসলাম ভূঁইয়া বিষয়টি নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগে চট্টগ্রাম দক্ষিণ জেলার আওতাধীন পটিয়া পৌর যুবদলের সদস্য মহিউদ্দিনকে প্রাথমিক সদস্য পদসহ দল থেকে বহিস্কার করা হয়েছে। বহিস্কৃত নেতৃবৃন্দের কোন ধরনের অপকর্মের দায়-দায়িত্ব দল নিবে না।

যুবদলের সকল পর্যায়ের নেতাকর্মীদের তার সাথে সাংগঠনিক সম্পর্ক না রাখার নির্দেশনা প্রদান করা হয়েছে। জানা গেছে, বহিস্কৃত মহিউদ্দিন পৌরসভা যুবদলের কার্যনির্বাহী কমিটির সদস্য। তার আসল বাড়ি মিয়ানমার হলেও দীর্ঘদিন ধরে পটিয়া পৌর এলাকার ৮ নম্বর ওয়ার্ডস্থ তিতাগাজীর বাড়ি এলাকায় স্বপরিবারে বসবাস করেন এবং নানা অপকর্মের সাথে জড়িয়ে পড়েন। চুক্তিতে দখল বেদখলের সাথে জড়িয়ে নানা অপকর্ম করে। 

উল্লেখ্য, গত বৃহস্পতিবার দৈনিক যুগান্তর ও পূর্বদেশ প্রতিনিধি আবেদ আমিরীর ব্যবসা প্রতিষ্টান ও অফিসে যুবলীগ ও যুবদল নেতার সমন্বয়ে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটে।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামে বাজার নিয়ন্ত্রেণে মাঠে নেমেছে বিশেষ টাস্কফোর্স, ব্যবসায়ীকে জরিমানা
পরবর্তী নিবন্ধপাহাড়তলীতে কাভার্ডভ্যানভর্তি তামাক জব্দ