দুর্গাপূজা : কাল থেকে টানা ৪ দিন ছুটি

ছুটি বাড়ল একদিন

| বুধবার , ৯ অক্টোবর, ২০২৪ at ৫:৪৪ পূর্বাহ্ণ

দুর্গাপূজা উপলক্ষে এবার টানা চার দিন ছুটি পাচ্ছেন চাকরিজীবীরা। অন্তর্বর্তী সরকার গতকাল মঙ্গলবার নির্বাহী আদেশে আগামীকাল ১০ অক্টোবর সারাদেশে সাধারণ ছুটি ঘোষণা করায় এই সুযোগ মিলছে। জনপ্রশাসন মন্ত্রণালয় এ সংক্রান্ত প্রজ্ঞাপনও জারি করেছে।

গত ২ অক্টোবর মহালয়ায় দুর্গতিনাশিনী দেবী দুর্গাকে মর্ত্যে আহ্বান জানানোর মধ্য দিয়ে শুরু হয়েছে দুর্গোৎসবের আনুষ্ঠানিকতা। আজ ষষ্ঠীর মধ্যে দিয়ে শুরু হবে দুর্গাপূজার মূল আনুষ্ঠানিকতা। আর ১৩ অক্টোবর দশমীর দিন দেবী বিসর্জনের মধ্যে দিয়ে শেষ হবে বাঙালি সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় এই ধর্মীয় উসব। সাধারণত দশমীর দিন সরকারি ছুটি থাকে। এবার রোববার দশমী হওয়ায় আগের দুইদিন শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি নিয়ে তিন দিন ছুটি ভোগ করতে পারতেন চাকরিজীবীরা। তবে সরকারের সিদ্ধান্ত অনুযায়ী বৃহস্পতিবারও (আগামীকাল) ছুটি থাকায় এবার পূজার ছুটি ৪ দিন হয়ে গেল। খবর বিডিনিউজের।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে বলা হয়, আসন্ন দুর্গাপূজা উপলক্ষ্যে ১০ অক্টোবর বৃহস্পতিবার দেশব্যাপী নির্বাহী আদেশে সাধারণ ছুটি ঘোষণা করা হল। সাধারণ ছুটিকালীন সব সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত, আধাস্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিস বন্ধ থাকবে।

পূর্ববর্তী নিবন্ধভোট কেন্দ্রে মারামা‌রি, আওয়ামী লীগ নেতা আসাদ গ্রেফতার
পরবর্তী নিবন্ধ‘ভারত ছেড়ে কোথাও যাননি, দিল্লিতেই শেখ হাসিনা’