মালয়েশিয়ায় আরও জনশক্তি পাঠাতে সহযোগিতা চাইলেন রাষ্ট্রপতি

| শনিবার , ৫ অক্টোবর, ২০২৪ at ৫:৫৮ পূর্বাহ্ণ

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বাংলাদেশ থেকে আরও দক্ষ ও আধাদক্ষ জনশক্তি মালয়েশিয়ায় পাঠাতে দেশটির প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিমের সহযোগিতা কামনা করেছেন। বঙ্গভবনে গতকাল বিকালে আনোয়ার ইব্রাহিমের সঙ্গে বৈঠকে রাষ্ট্রপতি বলেন, মালয়েশিয়া বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম জনশক্তি রপ্তানির গন্তব্য। আগামীতে যাতে আরও দক্ষ জনশক্তি মালয়েশিয়ায় যেতে পারে, সে বিষয়ে মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর সহযোগিতা প্রত্যাশা করেন তিনি।

বঙ্গভবনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতে আনোয়ার ইব্রাহিম বাংলাদেশের সঙ্গে মালয়েশিয়ার অত্যন্ত গভীর সম্পর্কের কথা তুলে ধরেন। বাংলাদেশি জনশক্তি মালয়েশিয়ার আর্থসামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে জানিয়ে তিনি মালয়েশিয়ায় জনশক্তি রপ্তানির ক্ষেত্রে স্বচ্ছ প্রক্রিয়া নিশ্চিতের ওপর জোর দেন। খবর বিডিনিউজের।

জনশক্তি নিয়ে আলোচনা ছাড়াও বঙ্গভবনে রাষ্ট্রপতি বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের অর্থনৈতিক সংস্কার কর্মসূচি বাস্তবায়নে মালয়েশিয়ার সহযোগিতা চান। আনোয়ার ইব্রাহিম কর্মসূচি বাস্তবায়নে সহযোগিতার আশ্বাস দেন।

এই সফরের মাধ্যমে বাংলাদেশ ও মালয়েশিয়ার দ্বিপক্ষীয় সম্পর্ক আগামীতে নতুন উচ্চতায় পৌঁছাবে বলে আশা প্রকাশ করেন রাষ্ট্রপতি। সাক্ষাৎকালে তারা পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়াদি বিশেষ করে দ্বিপক্ষীয় বাণিজ্যবিনিয়োগ, অর্থনৈতিক ও কারিগরি সহযোগিতা, শ্রমবাজার এবং রোহিঙ্গাসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করেন। আসিয়ানের সভাপতি হওয়ায় প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিমকে অভিনন্দন জানিয়ে রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশ আশিয়ানের সেক্টরাল ডায়ালগ পার্টনার হতে আগ্রহী। মালয়েশিয়া এ ব্যাপারে বাংলাদেশকে সর্বাত্মক সহযোগিতা করবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

পূর্ববর্তী নিবন্ধনির্ভয়ে পূজা উদযাপন করুন
পরবর্তী নিবন্ধ৭৮৬