মসজিদে তালা দিয়ে দোকানে দুর্বৃত্তদের হামলা, পুড়ানো হলো মোটরসাইকেল

আনোয়ারা প্রতিনিধি | শুক্রবার , ৪ অক্টোবর, ২০২৪ at ৭:৪৬ অপরাহ্ণ

চট্টগ্রামের আনোয়ারায় ভোররাতে মুদির দোকানে হামলা চালিয়ে কর্মচারীসহ ৬ জনের আহত হওয়ার খবর পাওয়া গেছে। শুক্রবার (৪ অক্টোম্বর) ভোর চারটার দিকে উপজেলার বটতলী রুস্তমহাট এলাকার মেসার্স আমজাদী ভান্ডারে এঘটনা ঘটে।

আহতরা হলেন, দোকানের কর্মচারী মোহাম্মদ জুয়েল (২৮), স্থানীয় মোহাম্মদ রিপন (৩২), মোহাম্মদ মানিক (৩০) ও মোহাম্মদ ইউসুফ (৫০)।

এ সময় দুর্বৃত্তরা স্থানীয় একটি মসজিদে তালা ঝুলিয়ে বাহিরে আগুন জ্বালিয়ে দেয়। আগুনে ১টি মোটরসাইকেল পুড়ে যায়। এ সময় একটি দোকানে ভাঙচুর চালানো হয়। আহতদের উদ্ধার করে স্থানীয়রা চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন ভুক্তভোগী মোহাম্মদ ইকরাম আমজাদী।

রুস্তমহাট এলাকার মেসার্স আমজাদী ভান্ডারের ভুক্তভোগী মোহাম্মদ ইকরাম আমজাদী বলেন, ‘স্থানীয় কিছু সন্ত্রাসী বিভিন্ন সময়ে দোকানে এসে আমাদের কাছ থেকে চাঁদা দাবি, হামলা এবং দোকান দখলের হুমকি দিতো।

এ রআগেও একবার দিনদুপুরে দেশীয় অস্ত্র নিয়ে দোকানে হামলা ও ভাঙচুর করে সন্ত্রাসীরা। শুক্রবার ভোর চারটার দিকে ৫০-৬০জন লোক দেশীয় অস্ত্র নিয়ে আবারও দোকানে হামলা চালিয়ে লুটপাট করে এবং কর্মচারীদের মারধর করে। এসময় মসজিদে নামাজ পড়া মুসল্লিদের হামলার ঘটনাটি জানানোর পর তারা আহতদের সহযোগিতায় এগিয়ে আসতে মসজিদের মাইকে ঘোষণা করলে হামলাকারীরা মসজিদে এসে তালা ঝুলিয়ে দেয় এবং বাহিরে আগুন জ্বালিয়ে আমাদের একটি মোটরসাইকেল পুড়িয়ে দেয়। এছাড়াও ভাঙচুর করে অপর একটি মোটরসাইকেল। এ ঘটনায় আমরা প্রশাসনের সহযোগিতা কামনা করছি।’

আনোয়ারা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনির হোসেন বলেন, ‘বটতলী এলাকার দোকানে হামলার ঘটনায় ৯৯৯ নম্বরে ফোন করেন ভুক্তভোগীরা। খবর পেয়ে দ্রুত পুলিশ ঘটনাস্থলে যায় এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এঘটনায় এখনও পর্যন্ত কোনো অভিযোগ বা মামলা হয়নি। অভিযোগ বা মামলা হলে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

পূর্ববর্তী নিবন্ধমহেশখালীতে সিএনজি অটোরিক্সা দুর্ঘটনায় প্রাণ গেল ব্যবসায়ীর
পরবর্তী নিবন্ধকর্ণফুলীতে বিল থেকে বৃদ্ধের লাশ উদ্ধার