মীরসরাইয়ে অনুমোদনহীন পানির কারখানা সিলগালা

২ লাখ টাকা জরিমানা

মীরসরাই প্রতিনিধি | বৃহস্পতিবার , ৩ অক্টোবর, ২০২৪ at ৫:০০ পূর্বাহ্ণ

মীরসরাইয়ে লাইসেন্স না থাকায় মেসার্স এ আর এস আলম এগ্রো ফুড অ্যান্ড বেভারেজকে সিলগালা করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় প্রতিষ্ঠানটিকে দুই লাখ টাকা জরিমানা করা হয়। গতকাল বুধবার দুপুরে উপজেলার ২ নম্বর হিঙ্গুলী ইউনিয়নের চিনকিরহাট এলাকায় এ অভিযান চালানো হয়।

জানা গেছে, ওই প্রতিষ্ঠানের প্যাকেজড ড্রিংকিং ওয়াটার পণ্যের বিএসটিআইয়ের বৈধ গুণগত মান সনদ নেই। তবুও তারা মোড়কে স্ট্যান্ডার্ড মার্ক ব্যবহার করে আসছে। উক্ত প্রতিষ্ঠানের মালিক বারইয়াহাট পৌর আওয়ামী লীগের সভাপতি মীর আলম মাসুক। তিনি সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের ছোটভাই ও সাবেক এমপি মাহবুব উর রহমান রুহেলের চাচা। এমপি ও দলের প্রভাব খাটিয়েই তিনি উক্ত অবৈধ প্রতিষ্ঠান দীর্ঘদিন পরিচালনা করে আসছিলেন। অবশেষে বিএসটিআই আইন২০১৮ অনুযায়ী উক্ত প্রতিষ্ঠানকে দুই লাখ টাকা জরিমানা করা হয়।

এ সময় সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রশান্ত চক্রবর্তী, চট্টগ্রাম বিএসটিআই ফিল্ড অফিসার (সিএম) প্রকৌশলী মো. মাহফুজুর রহমান, পরিদর্শক (মেট্রোলজি) প্রকৌশলী বুলবুল আহমেদ জয় ও জোরারগঞ্জ থানার পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

এই বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রশান্ত চক্রবর্তী বলেন, ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় ওই কারখানাকে দুই লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া বিএসটিআইয়ের সিএম লাইসেন্স না নেয়া পর্যন্ত প্রতিষ্ঠানটির উৎপাদন বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামে ফখরুলের গাড়ি বহরে হামলা মামলার পুনঃতদন্তের আদেশ
পরবর্তী নিবন্ধস্বপ্নছায়া একতা সংঘের মিনিবার ফুটবল টুর্নামেন্ট সম্পন্ন