চট্টগ্রামে কাচ্চি এক্সপ্রেসের বিরিয়ানিতে ক্ষতিকর কেমিক্যাল-রং

| বুধবার , ২ অক্টোবর, ২০২৪ at ৪:২০ অপরাহ্ণ

চট্টগ্রাম নগরের জিইসি মোড় এলাকায় খাবারে ক্ষতিকর কেমিক্যাল, মেয়াদোত্তীর্ণ মসলা ও রং ব্যবহার এবং বাসি বিরিয়ানি সংরক্ষণের দায়ে কাচ্চি এক্সপ্রেস নামে একটি প্রতিষ্ঠানকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (২ অক্টোবর) ভোক্তা অধিদপ্তরের উপ-পরিচালক (ডিডি) মোহাম্মদ ফয়েজ উল্যাহর নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

একইদিন জিইসি মোড় এলাকার ফ্লেভার্স প্রিমিয়াম সুইটস অ্যান্ড বেকার্স নামে একটি প্রতিষ্ঠানকে মেয়াদোত্তীর্ণ খাদ্যদ্রব্য বিক্রয়সহ নানা অনিয়মের দায়ে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া পতেঙ্গা থানার কাঠগড় এলাকার মাওলানা ফার্মেসি নামে একটি দোকানে বিপুল মেয়াদোত্তীর্ণ ওষুধ পাওয়া যায়।

অভিযানে ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক নাসরিন আক্তার, রানা দেব নাথ ও আনিছুর রহমান উপস্থিত ছিলেন।

অভিযানে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ, সাথে ছিলেন ভোক্তাধিকারের সহকারী পরিচালক নাসরিন আক্তার, রানা দেব নাথ, মো: আনিছুর রহমান।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ জানান, মেয়াদোত্তীর্ণ খাদ্য, ওষুধ বিক্রি, রেষ্টুরেন্টের খাবারে ক্ষতিকর মসলা, রং ব্যবহারের অভিযোগে ৩টি প্রতিষ্ঠানে সর্বমোট ১ লাখ ৪০ হাজার টাকা জরিমানা আরোপ করা হয়। একই সাথে ব্যবসায়ীদের সতর্ক করা হয়। জনস্বার্থে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের এ তদারকি কার্যক্রম অব্যাহত থাকবে।

পূর্ববর্তী নিবন্ধমীরসরাইয়ে মধ্যরাতে আ.লীগ নেতা ইমন গ্রেফতার
পরবর্তী নিবন্ধর‍‍্যাবের অভিযানে বান্দরবানে যুবলীগ নেতা গ্রেফতার