সততার সাথে রাজনীতি করার বার্তা কেন্দ্রীয় নেতৃবৃন্দের

উত্তর জেলা ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের কর্মীসভা

আজাদী প্রতিবেদন | বুধবার , ২ অক্টোবর, ২০২৪ at ৫:১৫ পূর্বাহ্ণ

ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের তৃণমূল কর্মীদের ‘সততা’র সাথে রাজনীতি করার বার্তা দিয়েছেন কেন্দ্রীয় নেতারা। একইসঙ্গে পরাজিত শক্তির ‘ষড়যন্ত্রে’র বিষয়ে সতর্ক থাকারও পরামর্শ দিয়েছেন।

ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় একটি টিম চট্টগ্রাম আসেন গত শনিবার। ধারাবাহিকভাবে তারা নগর, উত্তর ও দক্ষিণ জেলার নেতাকর্মীর সঙ্গে মতবিনিময় করে নানা পরামর্শ দিচ্ছেন। সর্বশেষ গতকাল সোমবার চট্টগ্রাম উত্তর জেলা যুবদল, স্বেচ্ছাসেবক দল, ছাত্রদল ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রদলের যৌথ উদ্যোগে আয়োজিত কর্মীসভায় দিকনির্দেশনামূলক বক্তব্য দেন।

কাজীর দেউড়ি সংলগ্ল একটি কনভেনশন হলে অনুষ্ঠিত ওই সভায় সভাপতিত্ব করেন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানী। মূখ্য আলোচক ছিলেন কেন্দ্রীয় যুবদলের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নয়ন। বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় ছাত্রদলের সিনিয়র সহসভাপতি আবু আফসান মোহাম্মদ ইয়াহিয়া।

এস এম জিলানী বলেন, ৫ আগস্টের পর থেকে পরাজিত শক্তিগুলো বিভিন্ন ষড়যন্ত্র করে যাচ্ছে, সে দিকে আমাদের সকলকে সজাগ থাকতে হবে। ঐক্যবদ্ধভাবে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপার্সন তারেক রহমানের নির্দেশনা বাস্তবায়ন করতে হবে। পাশাপাশি আমাদের প্রতিটি নেতাকর্মীদের সততা ও নিষ্ঠার সাথে রাজনীতি করতে হবে। সৎ থাকলে ঈমানী সাহস থাকে ও বুকে বল থাকে।

নুরুল ইসলাম নয়ন বলেন, সংগঠনকে সৎ রাখতে হবে। শুধু নির্বাচনের আগে বা পরবর্তী সময়ে নয়, আমৃত্যু আমাদের সৎ থাকতে হবে। আবু আফসান মোহাম্মদ ইয়াহিয়া বলেন, বাংলাদেশের সকল মানুষের জন সমান অধিকার প্রতিষ্ঠা করতে হবে এবং শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মতো দেশপ্রেম নিয়ে সততার সঙ্গে রাজনীতি করতে হবে।

ছাত্রদলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আমান উল্লাহ আমানের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রফিক, উত্তর জেলা যুবদলের সভাপতি হাসান মোহাম্মদ জসিম, স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক সরওয়ার উদ্দিন সেলিম, ছাত্রদল সভাপতি জাহিদুল আফসার জুয়েল, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি আলউদ্দিন মহসিন, উত্তর জেলা যুবদলের সাধারণ সম্পাদক এস এ মুরাদ চৌধুরী, স্বেচ্ছাসেক দলের সদস্য সচিব আকবর আলী, ছাত্রদলের সাধারণ সম্পাদক মনিরুল আলম জনি, চট্টগ্রাম বিশ্ববিদ্যাল ছাত্রদলের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল নোমান, ইউসুফ চৌধুরী, নুরুল ইসলাম বাবুল প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধমেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণ প্রবর্তকে দুই ফার্মেসিকে দুই লাখ টাকা জরিমানা
পরবর্তী নিবন্ধস্পিডবোট ভাড়া ১৭০ টাকা করার দাবি শিক্ষার্থীদের