সৌহার্দ্যপূর্ণ পরিবেশে দুর্গোৎসব উদযাপনের প্রস্তুতি চসিকের

আজাদী প্রতিবেদন

প্রশাসকের সাথে পূজা পরিষদের বৈঠক | মঙ্গলবার , ১ অক্টোবর, ২০২৪ at ৫:২৩ পূর্বাহ্ণ

ধর্মীয় মর্যাদায় পরিপূর্ণ শান্তিশৃঙ্খলা ও সৌহার্দপূর্ণ পরিবেশে শারদীয় দূর্গোৎসব উদযাপনের চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) যাবতীয় প্রস্তুতি গ্রহণ করছে বলে জানিয়েছেন প্রশাসক ও বিভাগীয় কমিশনার মো. তোফায়েল ইসলাম। তিনি বলেন, বাংলাদেশ সামপ্রদায়িক সমপ্রীতির দেশ।

এই সমপ্রীতি অক্ষুন্ন রাখতে সিটি কর্পোরেশন সব ধরনের প্রচেষ্টা চালিয়ে যাবে। বিগত বছরগুলোর ন্যায় শারদীয় দূর্গোৎসব উদযাপন উপলক্ষে পূজা মণ্ডপে পরিষ্কার পরিচ্ছন্ন, আলোকায়ন, পানীয়জলের ব্যবস্থা এবং পূজার্থীদের নিরাপত্তাসহ পতেঙ্গা সমুদ্র সৈকতে শান্তিপূর্ণভাবে প্রতিমা নিরঞ্জনের সকল প্রস্তুতি গ্রহণ করা হচ্ছে। শারদীয় দূর্গাৎসব চলাকালে সকলের সার্বিক সহযোগিতায় এই চট্টগ্রামকে সমপ্রীতির শহর হিসেবে গড়ে তুলতে আমরা বদ্ধপরিকর।

গতকাল সোমবার সকালে টাইগারপাস নগর ভবনের সম্মেলন কক্ষে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ চট্টগ্রাম মহানগর নেতৃবৃন্দ, নগরের থানা পূজা উদযাপন পরিষদের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ বিভিন্ন সংস্থার প্রতিনিধিদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। এসময় তিনি মণ্ডপে পূজা চলাকালে ভক্ত ও পূজারিদের সুবিধার্থে শান্তি শৃঙ্খলা রক্ষায় সতর্ক থাকতে আয়োজকদের প্রতি আহ্বান জানান।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ মুহম্মদ তৌহিদুল ইসলাম, সচিব মোহাম্মদ আশরাফুল আমিন, প্রধান রাজস্ব কর্মকর্তা মো. নজরুল ইসলাম, প্রধান শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলাম, নির্বাহী ম্যাজিস্ট্রেট চৈতি সর্ববিদ্যা, স্পেশাল ম্যাজিস্ট্রেট মণীষা মহাজন, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মো. রেজাউল করিম, শাহরিন ফেরদৌস, রক্তিম চৌধুরী, মহানগর পূজা উদ্যাপন পরিষদের সভাপতি লায়ন আশীষ ভট্টাচার্য্য, সাধারণ সম্পাদক হিল্লোল সেন উজ্জ্বল, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের এসি ট্রাফিক মো. দেলোয়ার হোসেন, পিডিবির উপবিভাগীয় প্রকৌশলী সাঈদ ইকবাল পারভেজ, চসিক পূজা উদ্যাপন পরিষদের সভাপতি আশুতোষ দে ও সাধারণ সম্পাদক বিপ্লব কুমার চৌধুরী।

পূর্ববর্তী নিবন্ধসিডিএ চেয়ারম্যানের সাথে মতবিনিময়ে রিহ্যাব চট্টগ্রাম রিজিওনাল কমিটি
পরবর্তী নিবন্ধরাউজান-রাঙামাটি সড়কে কারের ধাক্কায় ১ ব্যক্তির মৃত্যু