লোহাগাড়ায় বালতির পানিতে পড়ে ২ শিশুর মৃত্যু

লোহাগাড়া প্রতিনিধি | সোমবার , ৩০ সেপ্টেম্বর, ২০২৪ at ৮:৩৪ অপরাহ্ণ

লোহাগাড়ার পুটিবিলায় খালের পানিতে ডুবে ও বালতির পানিতে পড়ে দুই শিশুর মৃত্যু হয়েছে। ইউনিয়নের ৩ নাম্বার ওয়ার্ডের নতুন পাড়া ও ৯ নাম্বার ওয়ার্ডের সড়াইয়া নতুন পাড়ায় পৃথক এই ঘটনা ঘটে। স্থানীয় ইউপি সদস্যরা ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

নিহতরা হল নতুন পাড়ার প্রবাসী মোহাম্মদ ইসহাকের পুত্র মো. তানজিভ (৫) ও সড়াইয়া নতুন পাড়ার আবদুল মান্নানের ২ বছর বয়সী কন্যা।

শিশুর পিতা মোহাম্মদ ইসহাক জানান, নতুন পাড়ায় কেইচ্যার জোড়ার মুখ নামক এলাকায় ডলুখাল থেকে বালু উত্তোলনের ফলে সৃষ্টি হয়েছে গভীর গর্ত। গত রোববার (২৯ সেপ্টেম্বর) বিকেলে খেলাচ্ছলে শিশু তানজিভ খালে পড়ে যায়। খালের সেই জায়গায় গভীর খাদ হওয়ায় শিশুটি ডুবে মারা গেছে।

পরে খালের পানির স্রোতে শিশুটির মরদেহ প্রায় আধা কিলোমিটার দূরে ভাটিতে নিয়ে যায়। স্বজনরা দীর্ঘক্ষণ দেখতে না পেয়ে খোঁজাখুঁজির এক পর্যায়ে সন্ধ্যায় ডলুখালের পানত্রিশা সড়কের উপর নির্মিত ব্রিজের সাথে আটকা পড়া অবস্থায় শিশুটির মরদেহ উদ্ধার করে। একইদিন রাতে নামাজে জানাজা শেষে শিশুর মরদেহ সামাজিক কবরস্থানে দাফন করা হয়েছে।

অপরদিকে ৯ নাম্বার ওয়ার্ডের ইউপি সদস্য মো. পেয়ারু জানান, সোমবার (৩০ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে সড়াইয়া নতুন পাড়ায় আবদুল মান্নানের ২ বছর বয়সী এক কন্যা নিজ বসতঘরে বালতির পানিতে পড়ে যায়। পরিবারে লোকজন দেখতে পেয়ে দ্রুত শিশুটিকে বালতির পানি থেকে উদ্ধার করেন। ততক্ষণে তার মৃত্যু হয়। একইদিন নামাজে জানাজা শেষে নিহত শিশুর মরদেহ সামাজিক কবরস্থানে দাফন করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধপ্রশ্নের উত্তর লিখতে দেরি, খাগড়াছড়িতে শিক্ষকের বেত্রাঘাতে দুই শিক্ষার্থী হাসপাতালে
পরবর্তী নিবন্ধমোটর পার্টস ও টায়ার টিউব ব্যবসায়ী সমিতির একাংশের মানববন্ধন