শিক্ষার্থীদের পড়ালেখায় মনোযোগী হয়ে দায়িত্ববোধে জাগ্রত হতে হবে

মতবিনিময় সভায় চবি উপাচার্য

| সোমবার , ৩০ সেপ্টেম্বর, ২০২৪ at ১০:৪৮ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ ইয়াহ্‌ইয়া আখতার এর সাথে তাঁর অফিস কক্ষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রিক সামাজিক, সাংস্কৃতিক ও সেবামূলক বিভিন্ন সংগঠনের শিক্ষার্থী প্রতিনিধিবৃন্দ সৌজন্য সাক্ষাৎ করে এক মতবিনিময় সভায় মিলিত হন। গতকাল রোববার বেলা ১২টায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় উপউপাচার্য (একাডেমিক) প্রফেসর ড. মোহাম্মদ শামীম উদ্দিন খান এবং উপউপাচার্য (প্রশাসন) প্রফেসর ড. মো. কামাল উদ্দিন উপস্থিত ছিলেন।

উপাচার্য শিক্ষার্থীদের বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দকে স্বাগত জানিয়ে বলেন, শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রাণশক্তি। তাদের পড়ালেখায় মনোযোগী হয়ে দায়িত্ববোধে জাগ্রত হতে হবে। শিক্ষার্থীবান্ধব সংগঠনগুলো বিশ্ববিদ্যালয়ে একাডেমিক কার্যক্রমের পাশাপাশি শিক্ষার্থীদের বিভিন্ন সহশিক্ষা কার্যক্রমে সম্পৃক্ত রেখে যুগোপযোগী করে গড়ে তুলতে যে ভূমিকা রাখছে তা অত্যন্ত প্রশংসনীয়। উপাচার্য ক্যাম্পাসে সুষ্ঠু ও নিরাপদ একাডেমিক কার্যক্রম বজায় রাখতে এবং সৌহার্দ্যপূর্ণ পরিবেশ নিশ্চিত করতে শিক্ষার্থীদের বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দসহ সকল মহলের আন্তরিক সহযোগিতা কামনা করেন।

মতবিনিময় সভায় উপাচার্য ও উপউপাচার্যদ্বয় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহতদের স্মরণ করেন এবং আহত শিক্ষার্থীদের দ্রুত আরোগ্য কামনা করেন। তারা শিক্ষার্থীদের বিভিন্ন দাবিদাওয়ার কথা আগ্রহ সহকারে শুনেন এবং বিবেচনায় নিয়ে পর্যায়ক্রমে বাস্তবায়নের আশ্বাস প্রদান করেন।

অনুষ্ঠান সঞ্চালনা করেন চিটাগং ইউনির্ভাসিটি ডিবেটিং সোসাইটির সভাপতি মারজুকইলাহী। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধসাতকানিয়া পৌরসভা বিএনপির কর্মী সমাবেশ
পরবর্তী নিবন্ধতাকওয়া অর্জন ছাড়া সফলতা লাভ সম্ভব না