দ্রুত সংস্কার শেষে নির্বাচন : ড. ইউনূস

| সোমবার , ৩০ সেপ্টেম্বর, ২০২৪ at ৫:৫৭ পূর্বাহ্ণ

বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস দ্রুত সংস্কার সম্পন্ন করে নির্বাচন আয়োজনের দৃঢ় প্রত্যয়ের কথা জানিয়েছেন। নিউইয়র্কে জাপানের রাষ্ট্রীয় সম্প্রচারমাধ্যম এনএইচকেকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এ কথা জানান। জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিতে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে গিয়েছিলেন প্রধান উপদেষ্টা। খবর বাংলানিউজের।

ছাত্র আন্দোলনে ১৫ বছর ক্ষমতায় থাকার পর আগস্টে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের পতনের পর তিনি অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা হন।

সাক্ষাৎকারে ইউনূস বলেন, অন্তর্বর্তী সরকারের কাজ হচ্ছে যত দ্রুত সম্ভব সংস্কার করা। প্রস্তুতি সম্পন্ন হলেই এ সরকার নির্বাচন আয়োজন করবে। তিনি বলেন, আমরা ব্যর্থতা মেনে নিতে পারি না।

শেখ হাসিনা সরকারের পতনে প্রধান ভূমিকা রাখা ছাত্রদের কথা উল্লেখ করে ইউনূস বলেন, তরুণরা বিপ্লবের জন্য তাদের জীবন দিয়েছিল। অন্তর্বর্তী সরকারের নীতিনির্ধারণী পর্যায়ে তরুণ প্রজন্মকে অন্তর্ভুক্ত করার বিষয়ে নিজের অবস্থান তুলে ধরেন তিনি।

তিনি বলেন, এ সংকটে বাংলাদেশ তার সবচেয়ে বড় দাতা দেশ জাপানের কাছ থেকে সহায়তা নিতে চায়। তার দেশের অর্থনীতি পুনর্গঠনে এবং গণতন্ত্রের ভিত শক্তিশালী করার জন্য জাপানের সহযোগিতা অপরিহার্য বলেও জানান।

পূর্ববর্তী নিবন্ধসমবায় ব্যাংকের ১২ হাজার ভরি স্বর্ণের খোঁজ নেই : উপদেষ্টা
পরবর্তী নিবন্ধচট্টগ্রামের আদালতগুলোতে যাচ্ছেন না সরকারি পিপি-এপিপিরা