ফটিকছড়িতে বন্যায় ক্ষতিগ্রস্ত ১০ পরিবারকে ঘর নির্মাণ করে দিল দৃষ্টি

| শনিবার , ২৮ সেপ্টেম্বর, ২০২৪ at ১০:৪১ পূর্বাহ্ণ

স্মরণকালের ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত ফটিকছড়ি উপজেলার পাইন্দন ইউনিয়নে ১০টি ঘর নির্মাণ করে দিয়েছে দৃষ্টি চট্টগ্রাম। গতকাল শুক্রবার ফটিকছড়ি উপজেলার পাইন্দনে ইউনিয়নে ঘরগুলো আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেন দৃষ্টি চট্টগ্রামের সদস্যরা। সামপ্রতিক বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য সংগঠনটির পুনর্বাসন প্রকল্পের আওতায় ঘরগুলো নির্মাণ করা হয়। এই প্রকল্পে দৃষ্টির সদস্যদের পাশাপাশি বিদেশে অবস্থানরত সাবেক সদস্যরাও সহায়তায় এগিয়ে আসেন।

পাশাপাশি এলাকায় ক্ষতিগ্রস্ত ৩০ কৃষকদের মাঝে ফসলের বীজও বিতরণ করা হয়। এই কার্যক্রমের মধ্য দিয়ে বন্যায় ফসল নষ্ট হওয়া কৃষকরা ঘুরে দাঁড়াতে সহায়ক হিসেবে কাজ করবে বলে মনে করেন সংগঠনটির সদস্যরা। ঘর হস্তান্তর অনুষ্ঠানে দৃষ্টি চট্টগ্রামের প্রতিষ্ঠাতা মাসুদ বকুল, সাবেক সভাপতি ও উপদেষ্টা বৃজেট ডায়েস, সহসভাপতি মুজিবুর রহমান মনি, নির্বাহী সদস্য ও সাউথ ইস্ট ব্যাংক চট্টগ্রামের রিজিওনাল হেড রাশেদুল আমিন রাশেদ, বাংলানিউজের স্টাফ রির্পোটার মিমহাজুল ইসলাম, ডিবিসি নিউজের প্রতিবেদক মুজিবুল হকসহ স্থানীয়রা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সামপ্রতিক সময়ে ফটিকছড়ি, মীরসরাই ছাড়াও ফেনী ও কুমিল্লায় বন্যা কবলিত মানুষের জন্য দৃষ্টির ব্যবস্থাপনায় কয়েকদফায় কয়েক হাজার মানুষকে ত্রাণ সহায়তা দেয়া হয়। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধবান্দরবান ও খাগড়াছড়িতে বিশ্ব পর্যটন দিবস উদযাপন
পরবর্তী নিবন্ধরাসুলের (দ.) শানে বেয়াদবির শাস্তি মৃত্যুদণ্ড করার উদ্যোগ গ্রহণের দাবি