সাড়ে ৫ বছর পর দেশে ফিরলেন ‘আমার দেশ’ সম্পাদক মাহমুদুর রহমান

| শনিবার , ২৮ সেপ্টেম্বর, ২০২৪ at ১০:৩১ পূর্বাহ্ণ

প্রবাসে প্রায় সাড়ে ৫ বছর নির্বাসিত জীবন কাটিয়ে দেশে ফিরেছেন দৈনিক আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমান। গতকাল শুক্রবার সকাল ৯টা ২০ মিনিটে কাতার এয়ারলাইন্সের ফ্লাইটে তুরস্ক থেকে ঢাকার বিমান বন্দরে পৌঁছান তিনি। বিমান বন্দরে ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, ঢাকা সাংবাদিক ইউনিয়নসহ সম্মিলিত পেশাজীবী পরিষদের নেতারা তাকে অভ্যর্থনা জানান।

বিমানবন্দরের বাইরে সহাস্রাধিক ছাত্রজনতা সমবেত হয় মাহমুদুর রহমানকে শুভেচ্ছা জানাতে। তিনি বিমানবন্দর থেকে বেরিয়ে গাড়ি থেকে সবার উদ্দেশে হাতে নেড়ে শুভেচ্ছার জবাব দেন। এ সময় মাহমুদুর রহমান বলেন, “গত ১৬ বছর ধরে ফ্যাসিবাদী সরকারের বিরুদ্ধে আমি আমার মতো করে ব্যক্তিগত পর্যায় থেকে লড়াই করে গেছি। রাজনৈতিক দল বিএনপি বলেন, জামায়াত বলেন, অন্যান্য দল বলেন, তারা তাদের মতো করে লড়াই করেছে। আর আমি লড়াই করেছি আমার মতো করে ‘আমার দেশ’ পরিবারকে সঙ্গে নিয়ে। আমার লড়াই ছিল বুদ্ধিবৃত্তির লড়াই, আমার লড়াই ছিল কালচারের লড়াই। খবর বিডিনিউজের।

এ সময় আমার দেশ পত্রিকার বার্তা সম্পাদক জাহেদ চৌধুরী বলেন, “মাহমুদুর রহমান ভাই দেশে ফিরেছেন। উনার মা খুব অসুস্থ তাকে দেখতে উনি হাসপাতালে যাবেন।” আওয়ামী লীগ সরকারের সময় মাহমুদুর রহমানের বিরুদ্ধে সারাদেশে ১২৪টি মামলা দায়ের করা হয়। একটি মামলায় মাহমুদুর রহমান ও তার স্ত্রীকে ৭ বছর কারাদণ্ড দেয় আদালত।

পূর্ববর্তী নিবন্ধছুটি কাটিয়ে বিদেশ যাওয়া হলো না তরুণের
পরবর্তী নিবন্ধপাহাড়ে পাকা ধানের সুবাস