ছুটি কাটিয়ে বিদেশ যাওয়া হলো না তরুণের

সড়ক দুর্ঘটনায় মৃত্যু

রাঙ্গুনিয়া প্রতিনিধি | শনিবার , ২৮ সেপ্টেম্বর, ২০২৪ at ১০:৩০ পূর্বাহ্ণ

মধ্যপ্রাচ্যের আবুধাবি খালেদিয়া এলাকার একটি কোম্পানিতে চাকুরি করতেন রাঙ্গুনিয়ার মিনহাজুর রহমান রিয়াদ (২৩)। দুই মাস আগে ছুটিতে দেশে এসেছিলেন। আগামী ৬ অক্টোবর আবুধাবি ফিরে যাওয়ার কথা ছিল। কিন্তু আর যাওয়া হলো না।

গত বৃহস্পতিবার মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন রিয়াদ। বিদেশ যাওয়ার আগে বন্ধুর সাথে মোটরসাইকেল যোগে মাইজভাণ্ডার জেয়ারতে গিয়েছিলেন। ফেরার পথে রাত ১২টার দিকে রাউজান উপজেলার গহিরা এলাকায় ট্রাকের সাথে মুখোমুখি সংঘর্ষ হয় তাদের বাইকের। এতে বন্ধু শহিদুল ইসলামসহ গুরুতর আহত হন রিয়াদ। তাদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে চিকিৎসক রিয়াদকে মৃত ঘোষণা করেন।

নিহত রিয়াদ রাঙ্গুনিয়া উপজেলার রাজানগর ইউনিয়নের ৮ নং ওয়ার্ড মধ্য গাঘড়া সাতঘরিয়া পাড়া এলাকার মৃত মফিজ চৌধুরীর ছেলে। গতকাল শুক্রবার বিকাল ৩টার দিকে রাঙ্গুনিয়ার সাতগড়িয়া পাড়া জামে মসজিদ মাঠে জানাজা শেষে তার লাশ দাফন করা হয়েছে।

রাউজান হাইওয়ে থানার ওসি ওবাইদুল হক বলেন, একটি মোটরসাইকেল ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হলে মোটরসাইকেলের দুই আরোহী গুরুতর আহত হয়। পরে তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে রিয়াদকে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। শহিদুল ইসলাম নামে অন্যজন এখনো চিকিৎসাধীন রয়েছেন।

নিহত রিয়াদের বন্ধু মো. সোহেল বলেন, রিয়াদ আবুধাবির একটি কোম্পানিতে চাকুরিরত ছিল। দুই মাসের ছুটিতে এসে আগামী ৬ অক্টোবর যাওয়ার কথা থাকলেও আর যাওয়া হলো না। সে তিন বছর আগে বিয়ে করেছিলো। সংসারে একটি দুই বছর বয়সী সন্তান রয়েছে। পরিবারের একমাত্র উপার্জনক্ষম ছেলে সন্তান ছিলো সে। তার এমন মৃত্যুতে এলাকাজুড়ে শোকের ছায়া নেমে এসেছে।

পূর্ববর্তী নিবন্ধশহীদ ওয়াসিমের পরিবারের পাশে বিএনপি নেতা সালাহউদ্দিন
পরবর্তী নিবন্ধসাড়ে ৫ বছর পর দেশে ফিরলেন ‘আমার দেশ’ সম্পাদক মাহমুদুর রহমান