কর্ণফুলী স্বাস্থ্য কমপ্লেক্স পেল ৪০ লক্ষ টাকা দামের নতুন অ্যাম্বুলেন্স

নিজস্ব প্রতিবেদক | বৃহস্পতিবার , ২৬ সেপ্টেম্বর, ২০২৪ at ৭:২৯ অপরাহ্ণ

বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার বিভাগে উপজেলা পরিচালন ও উন্নয়ন (ইউজিডিপি) জাপান আন্তর্জাতিক সহযোগিতা সংস্থা (জাইকা) প্রকল্পের সহযোগিতায় কর্ণফুলী উপজেলা পরিষদের বাস্তবায়নে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একটি ৪০ লক্ষ টাকা মূল্যের নতুন অ্যাম্বুলেন্স হস্তান্তর করা হয়েছে।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) বিকেলে উপজেলার অস্থায়ী কার্যালয় শিকলবাহা রিভারভিউ কমিউনিটি সেন্টার চত্বরে অ্যাম্বুলেন্স ও চাবি হস্তান্তর অনুষ্ঠানের সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও প্রশাসক মাসুমা জান্নাত।

এতে উপস্থিত থেকে অ্যাম্বুলেন্স ও চাবি গ্রহণ করেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডাঃ শাহাদাত হোসেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সোমা চৌধুরী, ডাঃ নাজনিন সুলতানা, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা রাকিবুল ইসলামসহ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

অনুষ্ঠানে ইউএনও মাসুমা জান্নাত বলেন বলেন, ‘উপজেলার পাঁচ ইউনিয়নের মানুষের জন্য একমাত্র অ্যাম্বুলেন্স এটি। জনগণের স্বার্থে সরকারের স্বদিচ্ছায় জাইকার অর্থায়নে উপজেলা পরিষদের পক্ষ থেকে নতুন এ অ্যাম্বুলেন্স দেওয়া সম্ভব হয়েছে। আশা করি নতুন অ্যাম্বুলেন্স জনগণের ভোগান্তি লাঘবে সহায়ক হবে।’

প্রসঙ্গত, উপজেলা পরিচালন ও উন্নয়ন (ইউজিডিপি) স্থানীয় সরকার বিভাগে জাপান আন্তর্জাতিক সহযোগিতা সংস্থা (জাইকা) প্রকল্পের আওতায় কর্ণফুলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ অ্যাম্বুলেন্স ও মেডিকেল ইকুইপমেন্ট সরবরাহ করা হয়। এটি ক্রয়ে প্রথমবার টেন্ডার আহ্বান করা হলেও কোন ঠিকাদার অংশ গ্রহণ করেননি।

পরে গত বছরের ৩রা ডিসেম্বর অনলাইনে টেন্ডার আহ্বান করা হয়। টেন্ডার আহ্বানের দীর্ঘ ৯ মাস পরে ইউএনও’র প্রচেষ্টায় অ্যাম্বুলেন্স ও মেডিকেল ইকুইপমেন্ট হস্তান্তর করা হয়। যদিও অ্যাম্বুলেন্সটি কয়েক মাস আগে ক্রয় করা হয়। এতদিন উপজেলা পরিষদের অধীনে ছিল। এ অ্যাম্বুলেন্সটি ক্রয়ে জাইকা বরাদ্দ দিয়েছিলেন ৪০ লক্ষ টাকা।

পূর্ববর্তী নিবন্ধচবিতে সশরীরে ক্লাস শুরু ৬ অক্টোবর
পরবর্তী নিবন্ধনগরীতে চুরি হওয়া ৩০ ড্রাম কেমিক্যাল উদ্ধার