আবদুল খালেক ইঞ্জিনিয়ার ছিলেন দেশপ্রেমিক সম্পাদক

স্মরণসভা ও দোয়া মাহফিলে বক্তারা

| বুধবার , ২৫ সেপ্টেম্বর, ২০২৪ at ১১:৩৯ পূর্বাহ্ণ

চট্টগ্রাম শাহ আমানত দরগাহ্‌ লেইনস্থ তনজিমুল মোছলেমিন এতিমখানা মিলনায়তনে গতকাল বিকাল ৪টায় দৈনিক আজাদীর প্রতিষ্ঠাতা সম্পাদক আলহাজ্ব মোহাম্মদ আবদুল খালেক ইঞ্জিনিয়ারের ৬২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহ্‌ফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ মানবাধিকার সাংবাদিক সংস্থার উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি এস.এম. জামাল উদ্দিন। এতে প্রধান অতিথি ছিলেন ওয়ার্ল্ড এসোসিয়েশন অব প্রেস কাউন্সিলের সাবেক নির্বাহী সদস্য সাংবাদিক মইনুদ্দীন কাদেরী শওকত। দোয়া মাহফিল পরিচালনা করেন তনজিমুল মোছলেমিন এতিমখানার পেশ ইমাম ক্বারী মুহাম্মদ আরিফুর রহমান। উপস্থিত ছিলেন বাংলাদেশ মানবাধিকার সাংবাদিক সংস্থার সহসভাপতি অধ্যাপক হুমায়ুন কবির, যুগ্ম সম্পাদক সাংবাদিক মোহাম্মদ নাজিম উদ্দিন, লায়ন মুহাম্মদ নিজামুল ইসলাম, মাওলানা আবদুল শুক্কুর, হাফেজ আনোয়ার হোসেন, লেখক ও গবেষক আবদুস সালাম, কবি আসিফ ইকবালসহ এতিমখানার শিক্ষক ও ছাত্রবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে মইনুদ্দীন কাদেরী শওকত বলেন, আজাদীর প্রতিষ্ঠাতা সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুল খালেক ছিলেন একজন দেশপ্রেমিক ও সৎ সম্পাদক।

সভাপতির বক্তব্যে সাংবাদিক এস.এম. জামাল উদ্দিন বলেন, চট্টগ্রামের সংবাদপত্র শিল্প ও মুদ্রণ প্রকাশনা জগতে মোহাম্মদ আবদুল খালেক ইঞ্জিনিয়ারের অবদান ঐতিহাসিক। তিনি আজ আমাদের গৌরবময় ঐতিহ্যে পরিণত হয়েছেন। মোহাম্মদ আবদুল খালেক ইঞ্জিনিয়ার প্রতিষ্ঠিত দৈনিক আজাদী বহুল প্রচারিত এবং জনগণ কর্তৃক স্বীকৃত স্বাধীন গণতান্ত্রিক চেতনার এক অনন্য ইনস্টিটিউশন।

পরিশেষে মোহাম্মদ আবদুল খালেক ইঞ্জিনিয়ারের রুহের মাগফেরাত কামনা করে ও দৈনিক আজাদীর সমৃদ্ধি কামনা করে বিশেষ মুনাজাত করা হয়। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধবাঁশখালীতে শিক্ষককে মারধরের ঘটনায় গ্রেপ্তার ২
পরবর্তী নিবন্ধইন্টার মিয়ামিতে থাকছেন না মেসি?