নবজাতক ও শিশুরোগ বিভাগের ৫ বছর পূর্তি উদযাপন

অ্যাপোলো ইমপেরিয়াল হাসপাতাল

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ২৪ সেপ্টেম্বর, ২০২৪ at ৮:২৪ পূর্বাহ্ণ

নগরীর অ্যাপোলো ইমপেরিয়াল হাসপাতালের নবজাতক ও শিশুরোগ বিভাগের ৫ বছর পূর্তি উদযাপন করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। গতকাল বিকেলে এই উপলক্ষে হাসপাতালের মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন চট্টগ্রাম গ্রামার স্কুলের (আপার স্কুল) প্রধান রুবায়না মাহমুদ চৌধুরী। আরো বক্তব্য রাখেন হাসপাতালের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ডা. অনান্থ এন রাও, নবজাতক ও শিশু রোগ বিভাগের সিনিয়র কনসালটেন্ট ও বিভাগীয় প্রধান ডা. ফয়সাল আহমেদ, সিনিয়র কনসালটেন্ট অধ্যাপক ডা. একেএম রেজাউল করিম, ডেপুটি চিফ অফ মেডিক্যাল সার্ভিসেস ডা. ফজলআকবর এবং চীফ মার্কেটিং অফিসার অমিতাভ ভট্টাচার্য। অনুষ্ঠানে কর্মকর্তাকর্মচারীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন গত ৫ বছরে, অ্যাপোলো ইমপেরিয়াল হাসপাতালের শিশু ও নবজাতক বিভাগের চিকিৎসকরা রোগীদের সর্বোচ্চ সেবা দিয়ে চট্টগ্রামবাসীর হৃদয়ে স্থান করে নিয়েছে। বিভাগটির দক্ষ চিকিৎসক দল শিশু স্বাস্থ্যের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছে। কারণ একমাত্র অ্যাপোলো ইমপেরিয়াল হাসপাতালেই চট্টগ্রামবাসীর জন্য বিশ্বমানের সেবা নিশ্চিত করেছে।

অনুষ্ঠানে হাসপাতাল থেকে নিকট অতীতে সেবা নেওয়া কিছু শিশু রোগী এবং বিভাগের সকল ডাক্তার ও নার্সদের বিশেষ সম্মাননা প্রদান করা হয়েছে। এছাড়া পরবর্তীতে অটিজম ও শিশু বিকাশ কেন্দ্র, নবজাতক ও শিশু বিভাগের জন্য বিশেষভাবে বরাদ্দ পেডিয়াট্রিকস ফার্মেসি ও রঙ তুলি নামক আর্ট ক্যাম্প উদ্বোধন করা হয়।

অ্যাপোলো ইমপেরিয়াল হাসপাতাল কর্তৃপক্ষ আরো জানিয়েছে, গত ৫ বছরে হাসপাতালটির নবজাতক ও শিশুরোগ বিভাগে ৫০ হাজার শিশুরোগীকে চিকিৎসা দেয়া হয়েছে। এছাড়া প্রায় ২৩ হাজার শিশুরোগীকে আইপিডি, পিআইসিইউ, এনআইসিইউ, নিউবর্ন বেবি কেয়ার, ক্রিটিক্যাল বেবি ট্রান্সপোর্ট, ক্রিটিক্যাল শিশু অপারেশন ও ভ্যাকসিনেশন সেবা দেয়া হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধইলিশ ভারতে উপহার হিসেবে যাচ্ছে না, রপ্তানি করা হবে : রিজওয়ানা হাসান
পরবর্তী নিবন্ধসাজেকে পানি বিদ্যুৎ ও খাবার সংকট, আটকা পড়া পর্যটকরা ফিরছেন আজ