খালেদা জিয়ার গাড়িবহরে হামলা, ৯ বছর পর আসামি গ্রেপ্তার

| শনিবার , ২১ সেপ্টেম্বর, ২০২৪ at ৫:১০ পূর্বাহ্ণ

ঢাকার কাওয়ানবাজারে নির্বাচনী প্রচারের সময় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়িবহরে হামলার ঘটনায় দায়ের করা মামলার এক আসামিকে নয় বছর পর গ্রেপ্তার করেছে র‌্যাব। এ বাহিনী বলছে, সৈয়দ মোশারফ হোসেন নামের ওই ব্যক্তিকে শুক্রবার ঢাকার আদাবর থেকে গ্রেপ্তার করা হয়। শাহবাগ থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোশারফ হোসেন বৈষম্যবিরোধী আন্দোলনে মধ্যে ছাত্রজনতার ওপর গুলি ছুড়েছিলেন বলেও র‌্যাবের ভাষ্য। খবর বিডিনিউজের।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার সহকারী পরিচালক আ ন ম ইমরান খান বলেন, ছাত্রজনতার ওপর হামলা ও গুলি বর্ষণকারী সৈয়দ মোশারফ হোসেনকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি ২০১৫ সালের ২০ এপ্রিল খালেদা জিয়ার গাড়ি বহরে হামলা, ভাঙচুর, হত্যাচেষ্টা, চাঁদা দাবি ও অগ্নিসংযোগের মামলার আসামি।

২০১৫ সালের ২০ এপ্রিল কারওয়ানবাজারে ঢাকা উত্তর সিটি করপোরেশনে বিএনপি সমর্থিত মেয়রপ্রার্থী তাবিথ আউয়ালের পক্ষে প্রচার চালাতে গিয়েছিলেন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া। সেখানে তার গাড়িবহর হামলার মুখে পড়ে। লাঠিসোঁটা নিয়ে হামলার পাশাপাশি ব্যাপক ইট ছোড়া হলে তার বহরের প্রায় সব গাড়ি ক্ষতিগ্রস্ত হয়। ওই সময় খালেদা জিয়া অক্ষত থাকলেও তার গাড়ির কাচ ফেটে যায়। আহত হন তার ব্যক্তিগত নিরাপত্তা রক্ষীসহ বেশ কয়েকজন সাংবাদিক। সে সময় এ ঘটনায় পাল্টাপাল্টি মামলা করে বিএনপি ও আওয়ামী লীগ।

খালেদা জিয়া সিটি নির্বাচনের প্রচারে নামার পর তৎকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণের প্রতি আহ্বান রেখেছিলেন, বিএনপি চেয়ারপারসন যেখানেই যাবেন, সেখানেই যেন তাকে নাশকতার জন্য প্রশ্ন করা হয়। ওই বক্তব্য খালেদা জিয়ার উপর হামলায় উসকানি ছিল বলে বিএনপি অভিযোগ করলেও শেখ হাসিনা ওই হামলার ঘটনাকে বিএনপি চেয়ারপারসনের নাটক আখ্যা দিয়েছিলেন।

পূর্ববর্তী নিবন্ধ৪৮ দিন পর হাসপাতালে গ্যারেজকর্মী নয়নের মৃত্যু
পরবর্তী নিবন্ধমির্জাপুরে পণ্ডিত শান্তপদ মহাথেরো স্মরণসভা