বাকলিয়ায় সাকিব হত্যা মামলার প্রধান আসামি গ্রেফতার

| শুক্রবার , ২০ সেপ্টেম্বর, ২০২৪ at ৪:০৮ অপরাহ্ণ

চট্টগ্রাম নগরীর বাকলিয়া থানা এলাকা থেকে সাকিব হত্যা মামলার প্রধান আসামি মোঃ করিমকে গ্রেফতার করেছে র‍্যাব-৭।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বাকলিয়া থানাধীন এক্সেস রোড এলাকা থেকে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার আসামি মোঃ করিম (৩৫) বাকলিয়া থানাধীন কালামিয়া বাজারের মৃত আবদুস শুক্কুরের পুত্র।

র‍্যাব জানিয়েছে, ৫ আগস্ট সাকিবকে কৌশলে বাসা থেকে ডেকে আসামি মোঃ করিম পার্শ্ববর্তী আমিনের দোকানের সামনে নিয়ে যায়। সেখানে পূর্ব থেকেই ওঁৎ পেতে থাকা আনুমানিক ২০ জন মোঃ করিমের সহযোগী ভিকটিম সাকিবের ওপর দেশীয় ধারালো অস্ত্রসস্ত্র এবং লোহার রড দিয়ে শরীরের বিভিন্ন স্থানে এলোপাতাড়ি কুপিয়ে ও পিটিয়ে গুরুতর রক্তাক্ত জখম করে।

এ সময় মোঃ সাকিবের আর্তচিৎকারে ভিকটিমের মাসহ পরিবারের অন্যান্য লোকজন এগিয়ে আসলে আসামিরা তাদেরকেও কুপিয়ে ও পিটিয়ে জখম করে।

এ সময় তাদের আর্তচিৎকারে মোঃ সাকিবের অপর বোন এবং স্থানীয় লোকজন এগিয়ে আসলে আসামিগণ ঘটনাস্থল ত্যাগ করে। পরবর্তীতে গুরুতর রক্তাক্ত জখম অবস্থায় ভিকটিমকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয় এবং চিকিৎসারত অবস্থায় গত ৬ আগস্ট সাকিব হাসপাতালে মৃত্যুবরণ করে।

এ ঘটনায় নিহত ভিকটিমের মা বাদী হয়ে চট্টগ্রাম মহানগরীর বাকলিয়া থানায় ১৫ জন এজাহারনামীয় এবং অজ্ঞাতনামা ৫/৬ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন। আটককৃত আসামিকে জিজ্ঞাসাবাদে সে বর্ণিত হত্যা মামলার এজাহারনামীয় প্রধান আসামি হওয়ার কথা এবং উক্ত হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করে।

গ্রেফতারক আসামি সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে তাকে চট্টগ্রাম মহানগরীর বাকলিয়া থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধছাত্র আন্দোলনে গুলি চালানো চট্টগ্রামের সেই কিলার ফয়সাল গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধসীতাকুণ্ডে গাড়ির নিচে চাপা পড়ে ট্রাক চালকের মৃত্যু