শিল্পী সংঘের প্রধানের দায়িত্বে তারিক আনাম খান, নির্বাচন চার মাস পর

| শুক্রবার , ২০ সেপ্টেম্বর, ২০২৪ at ৫:১৯ পূর্বাহ্ণ

টেলিভিশন নাটকের অভিনয়শিল্পীদের সংগঠন অভিনয়শিল্পী সংঘের বিরুদ্ধে নানা অভিযোগ তুলে সংস্কার দাবি করেছেন সংস্কারকামী শিল্পীরা। সেই দাবির প্রেক্ষিতে গত বুধবার রাজধানীর মহাখালীর একটি কনভেনশন হলে জরুরি সভা ডাকে শিল্পী সংঘ। শিল্পীদের তোলা সংস্কারের দাবিতে বর্তমান কমিটিকে যেকোনো সিদ্ধান্ত নেওয়া থেকে বিরত রেখে অন্তর্বর্তীকালীন সংস্কার কমিটি গঠন করা হয়েছে। খবর বিডিনিউজের।

চার মাস মেয়াদী নতুন কমিটির প্রধান হিসেবে দায়িত্বে থাকছেন নাট্যজন ও গুণী ব্যক্তিত্ব তারিক আনাম খান। গণমাধ্যমকে এতথ্য নিশ্চিত করেছেন অভিনয়শিল্পী সংঘের একাধিক সদস্য। শিল্পী সংঘের সভাপতি, সাধারণ সম্পাদকসহ যারা আওয়ামী লীগ সরকারের দলীয়ভুক্ত ছিলেন, তাদের পদত্যাগের দাবি তুললেও কেউ পদত্যাগ করছেন না বলে জানা গেছে।

এ প্রসঙ্গে আহসান হাবিব নাসিম বলেন, সবার সব কথা শুনে তারিক আনাম খানকে প্রধান করে অন্তর্বর্তীকালীন সংস্কার কমিটি নামে একটা নতুন কমিটি গঠন করা হয়েছে। শিল্পীদের নিয়ে তিনি আগামী চার মাস কমিটিতে থাকবেন এবং সংস্কারের জন্য কাজ করবেন। এরপর একটা নির্দিষ্ট সময় দেখে নির্বাচনের ঘোষণা করবেন।

তিনি বলেন, আমাদের ২১ সদস্যবিশিষ্ট কমিটির কেউই পদত্যাগ না করলেও এই চার মাস তারা তাদের দাপ্তরিক কার্যক্রম পরিচালনা করবেন। কিন্তু তারা কোনো মেজর সিদ্ধান্ত নিতে পারবেন না। সেটা শুধু কমিটি প্রধানই পারবেন।

পূর্ববর্তী নিবন্ধআসছে সালমান শাহর বায়োপিক
পরবর্তী নিবন্ধসিএসইতে লেনদেন ১৭.০১ কোটি টাকা