চট্টগ্রাম বিমানবন্দরে আড়াই কোটি টাকার বৈদেশিক মুদ্রাসহ যাত্রী আটক

আজাদী অনলাইন | বৃহস্পতিবার , ১৯ সেপ্টেম্বর, ২০২৪ at ১২:২৭ অপরাহ্ণ

চট্টগ্রাম বিমানবন্দরে বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রাসহ মোঃ জাকির হোসেন নামে এক বিদেশগামী (দুবাই) যাত্রীকে আটক করেছে শুল্ক গোয়েন্দা।

আজ বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সকাল ৮টার দিকে এনএসআইয়ের গোপন সোর্সের তথ্যের ভিত্তিতে এনএসআই এবং শুল্ক গোয়েন্দার যৌথ অভিযানে ঐ বিদেশগামী যাত্রীকে আটক করা হয়।

এ সময় তার কাছ থেকে উদ্ধার করা হয় ৭ লাখ ৭০ হাজার সৌদি রিয়াল এবং ৪৬ হাজার ইউএই দিরহাম, ১৩ লাখ ৮০ হাজার টাকা। যার বাংলাদেশী মূল্য ২ কোটি ৪৪ লাখ ৮০ হাজার টাকা মতো।

আটক যাত্রী মোঃ জাকির হোসেনের বাড়ী লক্ষীপুর জেলার রামগঞ্জ থানাধীন রামগঞ্জের এলাকায়। তার পাসপোর্ট নং: A03331725। থাকেন ঢাকা বংশাল শিক্কাটুলি এলাকায়।

গোয়েন্দা সূত্রে জানা যায়, ইতোপূর্বে ঢাকা বিমানবন্দর থেকে ভোররাত সাড়ে ৩টায় ইউএস বাংলা এয়ারলাইনসের দুবাইগামী আন্তর্জাতিক ফ্লাইট BS-343 যোগে (ঢাকা-চট্রগ্রাম-দুবাই) চট্টগ্রাম বিমানবন্দরে আগমন করেন ঐ যাত্রী।

শুল্ক গোয়েন্দারা জানান, উক্ত যাত্রীকে এনএসআই বিমানের ভিতরে ঢুকে তাকে উক্ত বৈদেশিক মুদ্রাসহ আটক করা হয়। বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রাসহ আটক হওয়ায় উক্ত যাত্রীকে শুল্ক গোয়েন্দা কর্তৃক মানি লন্ডারিং আইনে মামলা দায়েরের মাধ্যমে পতেঙ্গা মডেল থানায় হস্তান্তর করা হবে। উক্ত যাত্রী ফ্রিকোয়েন্টলী মধ্যপ্রাচ্যে যাতায়াত করে থাকেন এবং পাচারকার্যে জড়িত।

পূর্ববর্তী নিবন্ধমহেশখালীতে সন্ত্রাসী আটক, অস্ত্র ও গুলি উদ্ধার
পরবর্তী নিবন্ধহত্যার আগে ভাত খেতে দেওয়া হয় তোফাজ্জলকে