টেকনাফ স্থলবন্দরে মিয়ানমারের গুলি, বন্ধ কার্যক্রম

কক্সবাজার প্রতিনিধি | বৃহস্পতিবার , ১৯ সেপ্টেম্বর, ২০২৪ at ৪:৩৯ পূর্বাহ্ণ

মিয়ানমার থেকে ছোড়া গুলি এবার এসে পড়েছে বাংলাদেশের টেকনাফ স্থলবন্দরে। এতে স্থলবন্দরের অফিসের জানালা এবং মালবাহী ট্রাকের কাঁচ ভেঙে গেছে। গতকাল বুধবার দুপুরে এই ঘটনা ঘটে।

টেকনাফ স্থলবন্দরের ইউনাইটেড ল্যান্ড পোর্টের ম্যানেজার সৈয়দ মোহাম্মদ আনোয়ার হোসেন বলেন, দুপুরে মিয়ানমার থেকে ছোঁড়া দুটি গুলি আমাদের অফিসে এসে পড়ে। এ ঘটনায় বন্দরের শ্রমিকরা কাজ না করে চলে যায়। ফলে মিয়ামনমার থেকে আসা ২৪ হাজার ব্যাগের একটি বাণিজ্যিক ট্রলারের মালামাল খালাস হয়নি। হ্নীলা ইউনিয়নের ইউপি সদস্য রাশেদ মোহাম্মদ আলী বলেন, বুধবার (গতকাল) দুপুরে গুলির শব্দে দমদমিয়াসহ বন্দর এলাকা কাঁপছে। ইতোমধ্যে সংঘাতে ছোঁড়া গুলি দমদমিয়ার আয়ুব নামের এক ব্যক্তির বসতঘরে এসে লেগেছে। বাড়িটির জানালা, ঘরের ভেতরে আলমারিতে গুলি লেগেছে। বন্দরেও কয়েকটি গুলি এসে পড়েছে।

টেকনাফ স্থলবন্দরের শ্রমিক মো. নাজির বলেন, মিয়ানমার থেকে একটি ট্রলার মালামাল নিয়ে টেকনাফ স্থলবন্দর ঘাটে পৌঁছায়। এই ট্রলার থেকে মালামাল খালাসের সময় মিয়ানমার থেকে গুলি এসে পড়ে। এতে শ্রমিকরা ভয়ে পালিয়ে যান। এখন বন্দরজুড়ে বিরাজ করছে আতঙ্ক।

জানতে চাইলে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আদনান চৌধুরী বলেন, মিয়ানমার সীমান্ত থেকে টেকনাফ স্থলবন্দর ৩টি গুলি এসে পড়েছে। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। কারা গুলি করেছে সেটি এখনও নিশ্চিত হওয়া যায়নি।

পূর্ববর্তী নিবন্ধ১ নভেম্বর সারাদেশে শুরু হচ্ছে পলিথিনবিরোধী অভিযান
পরবর্তী নিবন্ধরেলওয়ে পূর্বাঞ্চলের সাবেক প্রধান সরঞ্জাম নিয়ন্ত্রকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা