হেফাজতকর্মী রবিউল হত্যার প্রকৃত ঘটনা উদঘাটন করতে হবে

সংবাদ সম্মেলনে দাবি

হাটহাজারী প্রতিনিধি | রবিবার , ১৫ সেপ্টেম্বর, ২০২৪ at ৬:৩৬ পূর্বাহ্ণ

হাটহাজারী মডেল থানার সাবেক ওসি গ্রেপ্তার রফিককে জিজ্ঞাসাবাদের মাধ্যমে হেফাজতকর্মী রবিউল ইসলাম হত্যার আসল ঘটনা উদঘাটন করার দাবি জানিয়েছেন হেফাজত ইসলাম বাংলাদেশ হাটহাজারী উপজেলা শাখার নেতৃবৃন্দ।

গতকাল শনিবার বিকালের দিকে আল আমিন সংস্থার কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে হেফাজত নেতৃবৃন্দ এ দাবি জানান। ঢাকা থেকে রফিকুল ইসলামকে বৃহস্পতিবার রাতে গ্রেপ্তার করা হয়। শুক্রবার তাকে আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদ করতে হাটহাজারী থানাপুলিশ সাত দিনের রিমান্ডের আবেদন করে। শুনানি শেষে আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

২০২১ সালের ২৬ মার্চ স্বাধীনতা দিবসের সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা ছিল ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। কিন্তু তাঁর সফরের বিরোধিতা করে সেদিন হাটহাজারীতে বিক্ষোভমিছিল করে হেফাজত ইসলাম। তখন থানাসহ বিভিন্ন সরকারি স্থাপনায় হামলা হয়। পুলিশের সঙ্গে সংঘর্ষের মধ্যে চারজন নিহত হন।

নিহতদের একজন হাটহাজারী দারুল উলুম মুঈনুল ইসলামের দাওরায়ে হাদিসের পরীক্ষার্থী রবিউল ইসলাম। ঘটনার সাড়ে তিন বছর পর গত ২৩ অগাস্ট শুক্রবার তার বাবা আব্দুল জব্বার মামলা দায়ের করেন। এ মামলায় প্রধান আসামি করা হয় হাটহাজারী থানার সাবেক ওসি রফিকুল ইসলামকে।

হেফাজত নেতৃবৃন্দ গ্রেপ্তার রফিককে রিমান্ডে জিজ্ঞাসাবাদ করে প্রকৃত ঘটনা উদঘাটনের দাবিসহ সকল আসামিকে গ্রেপ্তারপূর্বক ন্যায় বিচার নিশ্চিত করার দাবি জানান এ সংবাদ সম্মেলনে।

এতে বক্তব্য রাখেন হেফাজত ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা নাছির উদ্দিন মুনির। লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের সমাজ কল্যাণ সম্পাদক আহসান উল্লাহ মাস্টার।

সংবাদ সম্মেলনে মাওলানা নিজাম সাইয়্যিদ, মাওলানা এমরান সিকদার, মাওলানা শফিউল আলম, মাওলানা হাফেজ আলী আকবর, মাওলানা রিজওয়ান আরমান, মাওলানা আবুল হাশেম, মাওলানা আনিস, মাওলানা আসাদ উল্লাহ, আবু তাহের রাজিব প্রমুখ উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধমব জাস্টিসের বিরুদ্ধে সাধারণ শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ
পরবর্তী নিবন্ধগণঅভ্যুত্থানে আওয়ামী তাসের ঘর ভাঙ্গতে মাত্র ২৪ দিন লেগেছে