গাড়ি আটকিয়ে ৬৫ ভরি স্বর্ণ ছিনতাই পটিয়ায় ২ জনের বিরুদ্ধে মামলা

পটিয়া প্রতিনিধি | শুক্রবার , ৬ সেপ্টেম্বর, ২০২৪ at ৬:৫৩ পূর্বাহ্ণ

পটিয়ায় যাত্রীবাহী গাড়ি আটকিয়ে ও মারধর করে ৬৫ ভরি স্বর্ণ ছিনতাইয়ের ঘটনায় এক যুবদল নেতাসহ দুইজনের বিরুদ্ধে পটিয়া থানায় একটি মামলা করা হয়েছে। বুধবার (৪ সেপ্টেম্বর) রাতে কক্সবাজার এলাকার স্বর্ণ ব্যবসায়ী রুবেল কান্তি দাশ বাদী হয়ে পটিয়া থানায় এই মামলা করেন।

মামলার আসামিরা হলেনপটিয়া পৌরসভা যুবদলের সিনিয়র সহসভাপতি মোহাম্মদ মামুন (৩৫) ও তার সহযোগী বিএনপি কর্মী মনির (৩০)। তাদের দুইজনের বাড়ি পটিয়া পৌরসভার ১নং ওয়ার্ডের কাগজী পাড়া এলাকায়। পটিয়া থানা পুলিশ জানায়, কক্সবাজার জেলার ঈদগাঁও এলাকার স্বর্ণ ব্যবসায়ী রুবেল দাশের রিদি গোল্ড ফ্যাশন নামের একটি স্বর্ণের দোকান রয়েছে। তাদের দোকানের কারিগর রূপন দাশ গত ২৭ আগস্ট ২১ ক্যারেটের ৬৫ ভরি স্বর্ণ নিয়ে চট্টগ্রাম শহরে যাচ্ছিলেন। গাড়িটি পটিয়া বাইপাস সড়কের ফারুকী পাড়া পয়েন্টে আসলে পূরবী গাড়ির সামনে একটি মোটরসাইকেল ও একটি নোহা এসে পূরবী বাসকে গতিরোধ করে পিছনের সীটে বসা রূপন দাশকে ছাত্রলীগ কর্মী আখ্যায়িত করে টেনে হিঁচড়ে ও মারধর করে গাড়ি থেকে নামিয়ে ফেলেন। এক পর্যায়ে ছিনতাইকারীরা গলায় ছুরি ধরে তার ব্যাগে থাকা ৬৫ ভরি স্বর্ণ ছিনতাই করে নিয়ে পালিয়ে যায়। পরবর্তীতে ভিডিও ফুটেজ সংগ্রহ করে তাদের শনাক্ত করে থানা পুলিশ।

পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুর রহিম সরকার জানান, এ ঘটনায় থানায় মামলা করা হয়েছে। এ মামলায় তদন্ত চলছে। ঘটনায় জড়িত কয়েক জনকে সিসিটিভি ফুটেজ দেখে চিহ্নিত করা হয়েছে। আশা করি জড়িতরা শীঘ্রই ধরা পড়বে।

চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবদলের সাবেক সভাপতি বদরুল খায়ের জানিয়েছেন, দলের নাম ব্যবহার করে যারা চাঁদাবাজি, টেন্ডারবাজি, চুরি, ছিনতাই ও মানুষের ওপর জুলুম করবে তাদের স্থান বিএনপিতে নেই। ইতোমধ্যে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান স্পষ্ট ভাষায় তা জানিয়ে দিয়েছেন। তিনি আরও জানান, যারা অপকর্মে লিপ্ত থাকবে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য সিদ্ধান্ত ইতোমধ্যে হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধমীরসরাইয়ে ঝরনায় নিখোঁজের ৩ দিন পর মিলল শিক্ষার্থীর লাশ
পরবর্তী নিবন্ধচট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক হলেন ডা. অংসুইপ্রু