মীরসরাইয়ে ঝরনায় ২ দিন ধরে নিখোঁজ শিক্ষার্থী

গুমের অভিযোগ পরিবারের

মীরসরাই প্রতিনিধি | বৃহস্পতিবার , ৫ সেপ্টেম্বর, ২০২৪ at ১০:৫৯ পূর্বাহ্ণ

মীরসরাই উপজেলার খৈয়াছড়া ঝরনা দেখতে গিয়ে দুই দিন ধরে নিখোঁজ রয়েছেন সিফাত আর মজুমদার (২১) নামে এক শিক্ষার্থী। ঝরনা দেখতে ১৩ জন বন্ধু ঢাকা থেকে গত মঙ্গলবার সকালে মীরসরাই পৌঁছায়। দুপুরে ঝরনায় যাওয়ার পর নিখোঁজ হয় সিফাত।

নিখোঁজ সিফাত ইউনিভার্সিটি অব ডেভেলপমেন্ট অলটানেটিভের ব্যাচেলর অফ ফাইন আর্টস ডিপার্টমেন্টের প্রথম বর্ষের শিক্ষার্থী এবং ঢাকার মিরপুর এলাকার বাসিন্দা মোস্তাফিজুর রহমানের ছেলে।

খবর পেয়ে গতকাল বুধবার ভোর সাড়ে ৫টা থেকে দুপুর ২টা পর্যন্ত ঝরনা এলাকায় অভিযান পরিচালনা করে মীরসরাই ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স স্টেশনের কর্মীরা।

সিফাতের বড় ভাই রিফাতুর রহমান মজুমদার বলেন, আমরা তিন ভাই বোনের মধ্যে সিফাত দ্বিতীয়। সে তার বন্ধুদের সাথে খৈয়াছড়া ঝরনা দেখার জন্য সোমবার রাতে ঢাকা থেকে ট্রেনে করে মীরসরাইয়ের উদ্দেশে রওনা দেয়। মঙ্গলবার সকালে তারা মীরসরাই পৌঁছে ঝরনা এলাকায় যায়। তারা ১০ জন ছেলে ও তিনজন মেয়েসহ মোট ১৩ জন ছিল। মঙ্গলবার বিকেল পর্যন্ত আমার ভাই নিখোঁজ হওয়ার বিষয়ে তার বন্ধুরা আমাদেরকে জানায়নি। সারাদিন তার কোনো খবর না পেয়ে আমি তার বন্ধুদের সাথে যোগাযোগ করি। পরবর্তীতে তারা বলে দুপুরে ঝরনা থেকে আমার ভাই নাকি নিখোঁজ হয়ে গেছে।

তিনি আরো বলেন, আমার ভাই নিখোঁজের বিষয়টি সম্পূর্ণ মিথ্যা কথা। আমার ভাইকে পরিকল্পিতভাবে তারা মীরসরাইয়ে গুম করেছে। আমি তার সহপাঠীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেব।

মীরসরাই ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার ইমাম হোসেন পাটোয়ারি বলেন, খৈয়াছড়া ঝরনায় শিক্ষার্থী নিখোঁজের বিষয়ে আমরা মঙ্গলবার রাত ৮টায় খবর পাই। পরবর্তীতে গতকাল বুধবার ভোর সাড়ে ৫টা থেকে দুপুর পর্যন্ত তার সন্ধানে অভিযান পরিচালনা করি। কিন্তু ঝরনা এলাকায় শিক্ষার্থী সিফাতের অস্তিত্ব পাওয়া যায়নি।

মীরসরাই থানার ওসি (তদন্ত) দীপ্তেষ রায় বলেন, খৈয়াছড়া ঝরনা এলাকায় শিক্ষার্থী সিফাত নিখোঁজের ঘটনায় সেনাবাহিনী, পুলিশ, ফায়ার সার্ভিস ও স্থানীয় জনগণ বুধবার সকাল থেকে খুঁজতেছে। বুধবার সন্ধ্যা ৬টা পর্যন্ত তার খোঁজ পাওয়া যায়নি। স্থানীয় প্রায় ৪০ জনের একটি গ্রুপও তাকে খোঁজার চেষ্টা করছে।

তিনি আরো বলেন, পরিবারের পক্ষ থেকে সিফাতকে গুম করার বিষয়ে যে অভিযোগ করা হচ্ছে সেটিও খতিয়ে দেখা হচ্ছে। পরিবার যদি লিখিত অভিযোগ দেয় তাহলে আমরা আইনগত ব্যবস্থা নেব।

পূর্ববর্তী নিবন্ধহাছান মাহমুদ ও তার স্ত্রীসহ সাত জনের বিরুদ্ধে মামলা
পরবর্তী নিবন্ধসিন্ডিকেট ও চাঁদাবাজির বিরুদ্ধে ষোলশহরে শিক্ষার্থীদের বিক্ষোভ