পুলিশ স্বাভাবিক কাজ শুরু করলে ব্যারাকে ফিরবে সেনাবাহিনী : সেনাপ্রধান

| মঙ্গলবার , ১৩ আগস্ট, ২০২৪ at ৬:২৯ পূর্বাহ্ণ

দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি উন্নতি হওয়ার কথা তুলে ধরে সেনাবাহিনী প্রধান জেনারেল ওয়াকারউজজামান বলেছেন, পুলিশবাহিনী স্বাভাবিক কাজে ফিরলে সেনাবাহিনী ব্যারাকে ফিরে যাবে। তিনি বলেছেন, সকলের সহযোগিতায় আমরা দেশকে স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনতে চাই। তবে যারা অপকর্ম করেছে আইন অনুযায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

গতকাল সোমবার বিকালে খুলনার শহীদ শেখ আবু নাসের স্টেডিয়ামে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এসব কথা বলেন। এর আগে সেনাপ্রধান খুলনার বিভাগীয় ও জেলা প্রশাসন, খুলনা মহানগর পুলিশের কমিশনারসহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন। খবর বিডিনিউজের। পরে ওয়াকারউজজামান সাংবাদিকদের বলেন, দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতি আশাব্যঞ্জক। পরিস্থিতির আরও উন্নতি হলে সব নিয়মিত বাহিনী সন্ত্রাস দমনে অভিযান পরিচালনা করবে। জনগণের জন্য রাজনীতি করতে রাজনৈতিক দলগুলোকে আহ্বান জানিয়ে তিনি বলেন, এজন্য সবাইকে সহিংসতা পরিহার করতে হবে। তারা যেন শান্তিপূর্ণভাবে কার্যক্রম পরিচালনা করেন। মিছিল হবে, মিটিং হবে; রাজনীতি থাকবে। সেখানে মানুষ কথা বলবে। সেটি যেন ধংসাত্মক না হয়। রাজনীতিবিদরা যেন জনগণের জন্য কাজ করেন। তারা নিশ্চয় জনগণের মনোভাব বুঝবেন।

একটি উদ্ভূত পরিস্থিতিতে সেনাবাহিনী কাজে নামে মন্তব্য করে সেনাপ্রধান বলেন, ৫ আগস্টে অরাজকতা বেশি হয়েছে। অগ্নিসংযোগ, ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। বর্তমানে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতি আশাব্যঞ্জক দাবি করে তিনি বলেন, খুলনা বিভাগের পরিস্থিতিও ভালো রয়েছে। তবে আত্মতুষ্টির কারণ নেই। আমাদের আরও কাজ করে যেতে হবে। পুলিশকে সংগঠিত হতে হবে। সেনাবাহিনী কাজ করে যাচ্ছে। পুলিশবাহিনী কাজ শুরু করলে পরিস্থিতি আরও স্বাভাবিক হবে।

সেনাপ্রধান বলেন, আমার কাছে আসা তথ্য অনুযায়ী, দেশে ৩০টির মতো ঘটনা ঘটেছে। এর মধ্যে অধিকাংশ অগ্নিসংযোগ, লুটপাটের ঘটনা রাজনৈতিক কারণে। বাংলাদেশকে গড়ে তুলতে রাজনীতিবিদসহ সবাইকে একসঙ্গে কাজ করতে হবে মন্তব্য করে তিনি বলেন, একার পক্ষে সবকিছু করা সম্ভব নয়।

পূর্ববর্তী নিবন্ধনির্বাচনের পরিবেশ তৈরি হতে সময় লাগবে : ফখরুল
পরবর্তী নিবন্ধসড়কে নামল ট্রাফিক পুলিশ