প্রতিষ্ঠাবার্ষিকীতেও এক হতে পারেনি দুই গ্রুপ

নগর স্বেচ্ছাসেবক লীগ । ঐক্যবদ্ধভাবে কাজ করার কেন্দ্রীয় নির্দেশনা উপেক্ষিত

আজাদী প্রতিবেদন | রবিবার , ২৮ জুলাই, ২০২৪ at ৬:২৩ পূর্বাহ্ণ

সাংগঠনিক বিরোধের কারণে প্রায় ৪ মাস চট্টগ্রাম নগর স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক কার্যক্রম কেন্দ্র থেকে স্থগিত করা হয়েছিল। গত ১৬ জুলাই সেই স্থগিতাদেশ প্রত্যাহার করে চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগের নেতৃবৃন্দকে ঐক্যবদ্ধভাবে কাজ করার নির্দেশনা দিয়েছিলেন কেন্দ্রীয় নেতারা। কিন্তু যে সাংগঠনিক বিরোধের কারণে ৪ মাস সংগঠনের কার্যক্রম স্থগিত করেছিলেন কেন্দ্রীয় নেতারা সেই স্থগিতাদেশ তুলে দেয়ার পরও এক হতে পারেনি নগর স্বেচ্ছাসেবক লীগের ২০ সদস্যের আংশিক কমিটির দুই গ্রুপের নেতারা। গতকাল স্বেচ্ছাসেবক লীগের ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকীতে চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগের দুই গ্রুপ আলাদা আলাদাভাবে কর্মসূচি পালন করেছে।

নগর স্বেচ্ছাসেবক লীগের ২০ সদস্যের আংশিক কমিটির মধ্যে ৭ জন সহ সভাপতি, ৩ জন যুগ্ম সাধারণ সম্পাদক ও ২ জন সাংগঠনিক সম্পাদকসহ মোট ১২ জন নেতা নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীনের অনুসারী। অপরদিকে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৮ জন নগর আওয়ামী লীগের প্রয়াত সভাপতি ও সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর অনুসারী।

চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি দেবাশীষ নাথ দেবু ও সাধারণ সম্পাদক আজিজুর রহমান আজিজের নেতৃত্বে এই অংশের উদ্যোগে দলের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এম রেজাউল করিম চৌধুরী। সভায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক চন্দন ধর, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরী।

চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি দেবাশীষ নাথ দেবুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আজিজুর রহমান আজিজের সঞ্চালনায় সভায় আরো উপস্থিত ছিলেন মহানগর স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি এডভোকেট তসলিম উদ্দিন, নাজমুল হুদা শিপন, আজাদ খান অভি, সাংগঠনিক সম্পাদক দেবাশীষ আচার্য্য, প্রচার সম্পাদক তোসাদ্দেক নূর চৌধুরী তপুসহ বিভিন্ন থানা ও ওয়ার্ডের নেতৃবৃন্দ।

অপরদিকে চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি মোহাম্মদ হেলাল উদ্দিন ও সুজিত দাশের এই অংশের ১২ নেতার উদ্যোগে দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, নগর স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি দেলোয়ার হোসেন ফরহাদ, মনোয়ার জাহান মনি, আজিজ মিছির, আব্দুর রশিদ লোকমান, মিনহাজুল আবেদীন চৌধুরী সায়েম, যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ সাইফুদ্দিন, আব্দুল্লাহ আল মামুন, সরফরাজ নেওয়াজ রবিন, সাংগঠনিক সম্পাদক মাসুদ খান, মোহাম্মদ সালাউদ্দিন প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধনতুন সপ্তাহের ৩ দিন লেনদেনের সময় বাড়ছে ব্যাংক পুঁজিবাজারেও
পরবর্তী নিবন্ধনগরে ২৭ জনসহ চট্টগ্রামে গ্রেপ্তার আরও ৪৪