বিএনপি-জামায়াত চক্রের ধ্বংসাত্মক কর্মকাণ্ডের বিরুদ্ধে জনগণকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান

১৪ দলের ত্রাণ বিতরণ কর্মসূচি

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ২৬ জুলাই, ২০২৪ at ৭:০৫ পূর্বাহ্ণ

বিএনপিজামায়াত চক্রের ধ্বংসাত্মক কর্মকাণ্ডের বিরুদ্ধে জনগণকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম ১৪ দল নেতৃবৃন্দ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে গতকাল বৃহস্পতিবার দুপুর ২টায় দারুল ফজল মার্কেটস্থ নগর আওয়ামী লীগের কার্যালয়ের সামনে নিম্নআয়ের মানুষ এবং কর্মহীনদের মাঝে চট্টগ্রাম ১৪ দলের উদ্যোগে ত্রাণ বিতরণ কর্মসূচির উদ্বোধনকালে এ আহবান জানান নেতৃবৃন্দ।

এ সময় নেতৃবৃন্দ বলেন, শিক্ষার্থীদের একটি শান্তিপূর্ণ আন্দোলনকে নিজেদের অসৎ উদ্দেশ্য হাসিলের লক্ষ্যবস্তুতে পরিণত করে দেশব্যাপী ভয়ংকর তাণ্ডবলীলা চালায় বিএনপিজামায়াত চক্র। পরিকল্পিতভাবে রাষ্ট্রের গুরুত্বপূর্ণ সরকারি অফিস আদালতকে টার্গেট করে অগ্নিসংযোগের মধ্য দিয়ে মূলত দেশকে বিশ্ব থেকে বিচ্ছিন্ন করার চেষ্টা করে চক্রটি। অথচ ২০১৮ সালের কোটা আন্দোলনের প্রেক্ষিতে সরকারি চাকরিতে কোটা বাতিল করে বর্তমান সরকার। এবারও হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপীল দায়ের করে সরকার। কিন্তু অত্যন্ত দুঃখজনকভাবে রায়টি প্রকাশিত হওয়ার আগেই শিক্ষার্থীদের যৌক্তিক আন্দোলনটিকে হাইজ্যাক করে স্বাধীনতা বিরোধী চক্রটি। ব্যাপক ধ্বংসযজ্ঞ এবং জ্বালাওপোড়াওয়ের মধ্য দিয়ে দেশকে বহিঃবিশ্ব থেকে বিচ্ছিন্ন করার চেষ্টা চালায় চক্রটি। মূলত দেশের অগ্রযাত্রাকে রুখে দিয়ে দেশকে পাকিস্তানি ভাবধারায় ফিরিয়ে নিতে চায় বিএনপিজামায়াত গোষ্ঠী। মাত্র কয়েক ঘণ্টার ব্যবধানে অত্যন্ত পরিকল্পিতভাবে দেশের গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানে নজিরবিহীন ভাঙচুর এবং অগ্নিসংযোগ করে স্বাধীনতা বিরোধী চক্রটি। নেতৃবৃন্দ আরো বলেন, আমাদের শিক্ষার্থীরা আগামী দিনের ভবিষ্যত। তাই তাদেরকে সেভাবে গড়ে তুলতে হবে। প্রধানমন্ত্রীর নেতৃত্বাধীন বর্তমান সরকার অত্যন্ত সুন্দরভাবে কোটা সমস্যার সমাধান করেছে সে জন্য সরকারকে ধন্যবাদ জানান নেতৃবৃন্দ। শিক্ষার্থীদেরকে সরকারের সাথে গঠনমূলক আলোচনার মধ্য দিয়ে শিক্ষার সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনতে সহযোগিতা করার আহ্বান জানান নেতৃবৃন্দ।

চট্টগ্রাম মহানগর ১৪ দলের সমন্বয়ক খোরশেদ আলম সুজনের সভাপতিত্বে ত্রাণ বিতরণ কর্মসূচিতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাহতাব উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন, জাসদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক জসিমুদ্দিন বাবুল, ন্যাপ কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য গাজী মো. আলমগীর কবির, মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা শফর আলী, সাংগঠনিক সম্পাদক সাবেক সংসদ সদস্য নোমান আল মাহমুদ ও কাউন্সিলর হাসান মাহমুদ হাসনী, জামশেদুল আলম চৌধুরী, ওয়াকার্স পার্টি চট্টগ্রাম জেলা সাধারণ সম্পাদক শরীফ চৌহান, জাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য বেলায়েত হোসেন, গণআজাদী লীগ কেন্দ্রীয় কমিটির সহসভাপতি মাও. নজরুল ইসলাম আশরাফী, ন্যাপ মহানগর সভাপতি বাপন দাশগুপ্ত, সাধারণ সম্পাদক ফয়েজ উল্লাহ মজুমদার, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব প্রমূখ। ১৪ দল নেতৃবৃন্দ গতকাল নগরীর মাঝিরঘাট, সদরঘাট, পাহাড়তলী ও অলংকার এলাকায় নিম্নআয়ের মানুষ এবং কর্মহীনদের মাঝে ত্রাণ বিতরণ করেন।

পূর্ববর্তী নিবন্ধজনননিরাপত্তা নিশ্চিতে সাহসী ভূমিকা রেখেছেন পুলিশ : মেয়র
পরবর্তী নিবন্ধশ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রীর সিইপিজেড কারখানা পরিদর্শন