সীতাকুণ্ডে বিভিন্ন প্রতিষ্ঠানকে লাখ টাকা জরিমানা

সীতাকুণ্ড প্রতিনিধি | বুধবার , ১০ জুলাই, ২০২৪ at ১১:১৭ পূর্বাহ্ণ

সীতাকুণ্ডে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ১১টি ব্যবসায়িক প্রতিষ্ঠানকে মোট ১ লক্ষ দশ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গতকাল মঙ্গলবার উপজেলার পৌরসভার এলাকায় অভিযান পরিচালানা করা হয়।

আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কে এম রফিকুল ইসলাম।

জানা যায়, বিভিন্ন ব্যবসায়ী প্রতিষ্ঠানে হার্ডওয়্যারের ড্রিলিং লাইসেন্স না থাকায় অত্যাবশ্যকীয় পণ্য নিয়ন্ত্রণ আইন১৯৫৬, এর () ধারায় ৭টি হার্ডওয়্যারের দোকানকে ফজলে ট্রেডিংকে দশ হাজার, শিবলী হার্ডওয়ারকে দশ হাজার, সীতাকুণ্ড হার্ডওয়্যারকে দশ হাজার, আলী ইলেক্ট্রিককে দশ হাজার, নাজমা ইলেক্ট্রিককে দশ হাজার, রুমা হার্ডওয়্যারকে দশ হাজার টাকা, মেয়াদ উর্ত্তীর্ণ পণ্য মজুদ রাখায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন২০০৯ এর (৩৮,৪৪,৪৫,৫১) ধারায় ৪টি মুদি দোকানকে জাহাঙ্গীর এন্টারপ্রাইজকে দশ হাজার, প্রীতি এন্টারপ্রাইজকে দশ হাজার , জাফর স্টোরকে দশ হাজার, মদিনা এন্টারপ্রাইজকে দশ হাজার এবং প্রকাশ্যে তামাকজাত দ্রব্যের বিজ্ঞাপন প্রদর্শন করার অপরাধে ধুমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার/ নিয়ন্ত্রনণ আইন২০০৫ এর () ধারায় ২টি ডিপার্টমেন্টাল ষ্টোরকে প্রীতি এন্টারপ্রাইজকে পাঁচ হাজার, জাফর স্টোরকে পাঁচ হাজার টাকাসহ মোট ১১টি ব্যবসায়ী প্রতিষ্ঠানকে ১ লক্ষ দশ হাজর টাকা জরিমানা করা হয়েছে।

এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কে এম রফিকুল ইসলাম বলেন, হার্ডওয়্যারের ড্রিলিং লাইসেন্স না থাকায় অত্যাবশ্যকীয় পণ্য নিয়ন্ত্রণ আইন১৯৫৬, এর () ধারায় ৭টি হার্ডওয়্যার ও ৪টি মুদি দোকনসহ মোট এগারোটি প্রতিষ্ঠানকে এক লক্ষ দশ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও প্রতিষ্ঠানকে দ্রত এসব লাইসেন্স নবায়নের নির্দেশনা দেওয়া হয়। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

পূর্ববর্তী নিবন্ধচার মাস ৯ দিন পর কবর থেকে গৃহবধূর লাশ উত্তোলন
পরবর্তী নিবন্ধচান্দগাঁও ওয়ার্ড বিএনপির আনন্দ মিছিল