চার মাস ৯ দিন পর কবর থেকে গৃহবধূর লাশ উত্তোলন

হাটহাজারী প্রতিনিধি | বুধবার , ১০ জুলাই, ২০২৪ at ১১:১৫ পূর্বাহ্ণ

হাটহাজারীতে আদালতের নির্দেশে চার মাস ৯ দিন পর কবর থেকে মেহেরুন্নেছা (২১) নামের এক গৃহবধূর লাশ উত্তোলন করা হয়েছে। গতকাল মঙ্গলবার বিকালে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহরাজ শারবীনের উপস্থিতিতে লাশটি উত্তোলন করা হয়।

জানা যায়, গত ২৮ ফেব্রুয়রি দুপুর একটার দিকে হাটহাজারী পৌরসভার ৪নং ওয়ার্ডস্থ আলীপুর এলাকার হাজী কবির আহম্মদের বসতঘর থেকে বিয়ের দেড় মাসের মাথায় প্রবাসী পুত্র ওয়াহিদুল আলম মনজুর স্ত্রী মেহেরুন্নেছার ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ। পরে সুরতহাল প্রতিবেদন তৈরি শেষে ময়না তদন্তের জন্য চমেক হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়। নিহত মেহেরুন্নেছা উপজেলার চিকনদন্ডী ইউনিয়নের ৪নং ওয়ার্ডস্থ লাল মিয়া মিস্ত্রীর বাড়ীর আবদুল কাদেরের মেয়ে।

ঘটনার পর থেকে নিহতের পরিবার দাবি যৌতুকের জন্য দেবর, ননদ ও শাশুড়ি মিলে মেরুন্নেচ্ছাকে হত্যা করে লাশ ঝুলিয়ে দিয়েছে। তখন জিজ্ঞাসাবাদের জন্য দেবর কে আটক করেছিল পুলিশ। পরে নিহতের ভাই নাইম বাদী হয়ে নিহতের দেবর, ননদ ও শাশুড়িসহ মোট চারজনকে বিবাদী করে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলা ও আবেদনের প্রেক্ষিতে আদালত লাশ উত্তোলনের নির্দেশ দেন। তবে বর্তমানে বিবাদীরা সবাই ওই মামলায় জামিনে আছেন বলেও সূত্রে জানা গেছে।

হাটহাজারী মডেল থানার উপপরিদর্শক আলি আকবর জানান, আদালতের নির্দেশে নিহতের বাবার বাড়ির পারিবারিক কবরস্থান থেকে লাশটি উত্তোলনের পর সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। হাটহাজারী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মনিরুজ্জামান লাশ উত্তোলনের ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

পূর্ববর্তী নিবন্ধমাদ্রাসা ছাত্রীকে অপহরণ চেষ্টা, বখাটেকে পিটুনির পর পুলিশে সোপর্দ
পরবর্তী নিবন্ধসীতাকুণ্ডে বিভিন্ন প্রতিষ্ঠানকে লাখ টাকা জরিমানা