শামীম শাহাদাত বক্করসহ ৩৪ নেতাকর্মীর বিরুদ্ধে চার্জ গঠন

ককটেল বিস্ফোরণ ও পুলিশের কাজে বাধা

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ৯ জুলাই, ২০২৪ at ৭:৫১ পূর্বাহ্ণ

নগরীর লালদীঘি পাড়ের সোনালী ব্যাংকের সামনে যান চলাচলে বাধা, ককটেল বিস্ফোরণ ও পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে করা দুটি মামলায় বিএনপির ৩৪ নেতাকর্মীর বিরুদ্ধে চার্জ গঠন করে বিচার শুরুর আদেশ দিয়েছে আদালত। এর মধ্যে রয়েছেন বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, নগর বিএনপির সাবেক আহ্বায়ক শাহাদাত হোসেন ও সাবেক সদস্য সচিব আবুল হাশেম বক্কর। গতকাল সোমবার চট্টগ্রামের দ্বিতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ মোহাম্মদ আমিরুল ইসলাম আসামিদের বিরুদ্ধে এ চার্জ গঠন করেন। রাষ্ট্রক্ষের আইনজীবী মোহাম্মদ ইউসুফ ও আসামি পক্ষের আইনজীবী কামরুল ইসলাম চৌধুরী সাজ্জাদ আজাদীকে এ তথ্য নিশ্চিত করেন।

আদালত সূত্র জানায়, মামলার মোট আসামি ৩৫ জন। এর মধ্যে আলমগীর নূর নামের একজনকে অব্যাহতি দেওয়া হয়েছে। বাকি ৩৪ জনের বিরুদ্ধে চার্জ গঠন করে বিচার শুরুর আদেশ দিয়েছেন বিচারক।

আদালত সূত্র জানায়, ২০১৮ সালের ২১ অক্টোবর বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী একটি মামলায় আদালতে আত্মসমর্পণ করে জামিন চেয়ে আবেদন করলে বিচারক তা নাকচ করে দেন এবং তাকে কারাগারে পাঠান। এর জেরে লালদীঘির পাড়ের সোনালী ব্যাংকের সামনে জড়ো হন বিএনপির নেতাকর্মীরা। একপর্যায়ে সেখানে গোলযোগের সৃষ্টি হলে পুলিশ বাদী হয়ে বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলার এজাহারে বলা হয়, বিএনপির নেতাকর্মীরা লাঠিসোটা নিয়ে জড়ো হয়ে যান চলাচলে বাধা, ককটেল বিস্ফোরণ ও পুলিশের কাজে দিয়েছেন।

পুলিশ মামলার তদন্ত কাজ শেষ করে ২০১৯ সালের ৩ জুলাই ৩৫ জন আসামির বিরুদ্ধে চার্জশিট দাখিল করে।

পূর্ববর্তী নিবন্ধওসিদের অপকর্মের দায় নেব না : সিএমপি কমিশনার
পরবর্তী নিবন্ধনগরের স্কুল-কলেজের শিক্ষার্থীদের মাঝে ৫ লাখ চারা বিতরণ করবে চসিক