সিডনিতে অগ্নিকাণ্ডে ৩ শিশুর মৃত্যু, পুলিশের সন্দেহ হত্যাকাণ্ড

| সোমবার , ৮ জুলাই, ২০২৪ at ১১:০৪ পূর্বাহ্ণ

অস্ট্রেলিয়ার বৃহত্তম শহর সিডনির একটি বাড়িতে আগুন লেগে ১০ মাস বয়সী এক বাচ্চাসহ তিন শিশু নিহত হয়েছে। রোববার স্থানীয় সময় দুপুর রাতের ঘটনাকে হত্যাকাণ্ড হিসেবে ধরে নিয়ে তদন্ত শুরু করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে। এক বিবৃতিতে পুলিশ বলেছে, রাত ১টার দিকে সিডনির কেন্দ্রস্থল থেকে প্রায় ৩৫ কিলোমিটার পশ্চিমে লালোর পার্কের ওই বাড়ি থেকে জরুরি পরিষেবায় খবর দেওয়া হয়। খবর বিডিনিউজের।

দুই ও চার বছর বয়সী দুই শিশুকে ঘটনাস্থলে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর হাসপাতালে নেওয়া হয়, কিন্তু কিছুক্ষণের মধ্যেই তাদের মৃত্যু হয়। আগুন নেভানোর পর ১০ মাস বয়সী মেয়ে শিশুটিকে মৃত অবস্থায় পাওয়া যায়।

পুলিশ আরও জানায়, ছয় থেকে ১১ বছর বয়সী আহত আরও চারটি শিশু হাসপাতালে স্থিতিশীল অবস্থায় রয়েছে আর তাদের মা ধোঁয়ায় শ্বাসরুদ্ধ হয়ে অসুস্থ হয়ে পড়েছেন, ২৯ বছর বয়সী এই নারীকেও চিকিৎসা দেওয়া হচ্ছে। ওই বাড়িতে প্রবেশের চেষ্টার সময় ২৮ বছর বয়সী এক ব্যক্তি পুলিশকে বাধা দেয়, তাকে গ্রেপ্তার করা হয়েছে।

আগুনজনিত কারণে আহত ব্যক্তিকেও পুলিশের পাহারায় হাসপাতালে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। পুলিশের নরহত্যা স্কোয়াডের কমান্ডার গোয়েন্দা কর্মকর্তা ড্যানি ডোহার্টি জানান, নরহত্যা স্কোয়াডের গোয়েন্দারা তদন্তের দায়িত্ব গ্রহণ করেছে আর ঘটনাটিকে পারিবারিক কলহের জেরে হত্যাকাণ্ড হিসেবে বিবেচনা করা হচ্ছে। এক সংবাদ সম্মেলনে ডোহার্টি বলেন, এখন পর্যন্ত মনে হচ্ছে ২৮ বছর বয়সী ওই ব্যক্তি একাধিক শিশুর মৃত্যুর জন্য দায়ী যাদের প্রাণ শোচনীয়ভাবে কেড়ে নেওয়া হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধসিএসইতে লেনদেন ২৪.৬৫ কোটি টাকা
পরবর্তী নিবন্ধস্যাম কারলিং : কে এই বেবি অব দ্য হাউজ?