হাটহাজারী স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনে স্বাস্থ্যমন্ত্রী, সন্তোষ প্রকাশ

হাটহাজারী প্রতিনিধি | রবিবার , ৭ জুলাই, ২০২৪ at ৯:০৪ পূর্বাহ্ণ

হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। গতকাল শনিবার বেলা ১১ টা ২১ মিনিটে কমপ্লেক্সে পৌঁছে জরুরি বিভাগ, এনসিডি কর্নার, কমিউনিটি ভিশন সেন্টার, ডেলিভারি কক্ষ পরিদর্শন করেন। এসময় হাসপাতালে চিকিৎসা সেবা নিতে আসা রোগীদের সাথে কথা বলেন। তাছাড়া কমপ্ল্লেক্সের বেডে ভর্তিকৃত চিকিৎসাধীন রোগীদের দেখেন এবং চিকিৎসা সেবার বিষয়ে কথা বলেন।

পরে স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে হাসপাতালে কর্মরত চিকিৎসকদের সঙ্গে মতবিনিময় করেন। তিনি চিকিৎসকের নানাবিধ সমস্যার বিষয়ে তার প্রত্যক্ষ ধারণা রয়েছে উল্লেখ করে স্বাস্থ্য খাতের উন্নয়নে তার প্রচেষ্টা অব্যাহত থাকবে বলে জানান। এসময় মন্ত্রী স্বাস্থ্য কমপ্লেক্সের সেবার বিষয়ে সন্তোষ প্রকাশ করেন এবং স্বাস্থ্য কমপ্লেক্সে নরমাল ডেলিভারির জন্য দায়িত্বপ্রাপ্ত চিকিৎসকদের ধন্যবাদ জ্ঞাপন করেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রশ্মি চাকমা এই সময় মন্ত্রীকে স্বাস্থ্য কমপ্লেক্সের সার্বিক বিষয় অবহিত করেন। বেলা ১১টা ২১ মিনিট থেকে ১১ টা ৫১ মিনিট পর্যন্ত উপস্থিত থেকে মন্ত্রী সামগ্রিক বিষয় পর্যবেক্ষণ করেন।

এর আগে মন্ত্রী উপজেলার ১১ নম্বর ফতেপুর ইউনিয়নে প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্পের একটি কমিউনিটি ক্লিনিক পরিদর্শন করেন। সেখানে সেবা নিতে আসা রোগীদের সঙ্গে তিনি কথা বলেন। এসময় স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম, সহকারী পরিচালক (সমন্বয়) ডা. শেখ আবু সৈয়দ মোহাম্মদ ইমতিয়াজ হোসাইন, চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক (ভারপ্রাপ্ত) ডা. ইফতেখার আহম্মদ, চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী, চট্টগ্রামের পরিবার পরিকল্পনা বিভাগের উপপরিচালক মোহাম্মদ আবুল কালাম, সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুর উদ্দিন, হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা এবিএম মশিউজ্জামান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আশরাফ উদ্দিন জীবন, হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সদস্য সাংবাদিক কেশব কুমার বড়ুয়া, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিয়াজ মোর্শেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধনতুন রোটাবর্ষের প্রেসিডেন্ট আরিফ, সেক্রেটারি উৎপল
পরবর্তী নিবন্ধভোগান্তির নাম চাতরী চৌমুহনী বাজার