পাহাড়তলীতে হত্যাচেষ্টা মামলায় র‍্যাবের অভিযানে দুই আসামি গ্রেফতার 

আজাদী অনলাইন | সোমবার , ২৪ জুন, ২০২৪ at ৩:৩৪ অপরাহ্ণ

চট্টগ্রাম মহানগরীর পাহাড়তলী থানার চাঞ্চল্যকর হত্যাচেষ্টা মামলার দুই আসামিকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-৭) চট্টগ্রাম।

রোববার (২৩ জুন) দিবাগত রাত ২টার দিকে নগরীর আকবর শাহ থানাধীন রেলওয়ে আবাসিক এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. শরীফ উল আলম।

আসামিরা হলেন-চট্টগ্রাম পাহাড়তলী সিগন্যাল কলোনির মো. মোবারক হোসেনের ছেলে মো. শামছুল আলম রানা প্রকাশ রানা মির্জা ও একই এলাকার নুরুল হুদার ছেলে ফজলুল কাদের রাজু (৪০)।

মামলা সূত্রে জানা গেছে, গত ১৮ জুন জমি সংক্রান্ত বিরোধের জেরে নগরীর পাহাড়তলী এলাকার ফরহাদুন নুরের অনুসারী মো. শামছুল আলম রানা প্রকাশ রানা মির্জা এবং তার অন্যান্য সহযোগিরা পরিকল্পিতভাবে দেশীয় অস্ত্র-সস্ত্রে সজ্জিত হয়ে বাদী মো. ফারুকের শ্যালক ভিকটিম মো. আলাউদ্দিন প্রকাশ আওলাদকে হত্যার উদ্দেশ্যে দেশীয় অস্ত্র দিয়ে মারধর করে রক্তাক্ত জখম করেন।

এ সময় ভিকটিমের চিৎকার শুনে বাদী এবং আশপাশের লোকজন এগিয়ে আসলে আসামিরা হুমকি দিয়ে চলে যান। পরবর্তীতে আহত ভিকটিমকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

এ ঘটনায় ভিকটিমের ভগ্নিপতি মো. ফারুক বাদী হয়ে চট্টগ্রাম মহানগরীর পাহাড়তলী থানায় ৭ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতমনামা আরও ২/৩ জনকে আসামি করে মামলা দায়ের করেন।

পরে পলাতক আসামিদের গ্রেফতারে র‌্যাব-৭ ছায়া তদন্তে নেমে মির্জাকে সাগরিকা মোড় এলাকা ও রাজুকে নগরীর আকবর শাহ থানাধীন রেলওয়ে আবাসিক এলাকা গ্রেফতার করতে সক্ষম হন।

র‍্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. শরীফ উল আলম বলেন, ‘গ্রেফতারকৃত আসামিদের সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তাদেরকে পাহাড়তলী থানায় হস্তান্তর করা হয়েছে।’

পূর্ববর্তী নিবন্ধ১১ বছর আগের মামলায় এক মাদক কারবারির যাবজ্জীবন সাজা
পরবর্তী নিবন্ধচট্টগ্রামে অস্ত্র মামলায় আসামির ১৭ বছরের কারাদণ্ড