আনোয়ারায় বসতঘরে আগুন, নিঃস্ব ১৮ পরিবার

আনোয়ারা প্রতিনিধি | রবিবার , ২৩ জুন, ২০২৪ at ১:১৭ অপরাহ্ণ

আনোয়ারা উপজেলার ৪নং বটতলী ইউনিয়নের ৮নং ওয়ার্ড পূর্ব বরৈয়া গ্রামের বদরুদ্দোজা মেম্বারের বাড়িতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

খবর পেয়ে রোববার সকাল সাড়ে ১০টার দিকে আগুন নিয়ন্ত্রণে কাজ করতে যোগ দেয় আনোয়ারা ফায়ার সার্ভিসের ১টি ইউনিট। এতে ১৮ টি বসতঘর মালামালসহ পুড়ে ছাই হয়ে গেছে। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

রবিবার (২৩) জুন সকাল ১০ টার দিকে আবদুল কাদেরের বৈদ্যুতিক মিটার থেকে শর্টসার্কিট হয়ে আগুনে সুত্রপাত ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।

এতে ক্ষতিগ্রস্ত পরিবারগুলো হলো, হুমায়ুন পারভেজ, মোঃ ইউনুচ মিস্ত্রী, মোঃ নুরুল আলম, মোঃ শাহ আলম, আবদুল মান্নান, আবদুস সবুর, আবদুর রহিম, আবদুল হাকিম, আবদুল গফুর, মোঃ মহিউদ্দীন মন্টু, আহমদ হাসান, মোহাম্মদ হোসেন, আলমাস খাতুন প্রকাশ লেদুনী, মোঃ আনোয়ার, আবদুল কাদের, মোহাম্মদ শফিউল আলম, মোহাম্মদ ইদ্রিস, জেসমিন আক্তার।

স্থানীয় এবং ফায়ার সার্ভিসের কর্মীরা প্রায় ২ ঘন্টা চেষ্ঠা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে বলে জানান ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা। এতে পুড়ে যাওয়া ১৮ টি বসতঘরের ক্ষয়ক্ষতি আনুমানিক ৭০ লাখ টাকা বলে জানান ক্ষতিগ্রস্তরা।

ঘটনার সত্যতা নিশ্চিত করে আনোয়ারা ফায়ার সার্ভিস স্টেশনের দায়িত্বরত লিডার মোঃ মুজিবুর রহমান বলেন, আমরা ১০ টার পরে খবর পেয়ে ঘটনাস্থল এসে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করি। এতে সকাল ১১.৪০ মিনিটের সময় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

বৈদ্যুতিক শর্ট সার্কিট হয়ে আগুনের সূত্রপাত হয়েছে এবং ক্ষতিগ্রস্ত পরিবারের তালিকা ও ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো নির্ধারণ করা হয়নি। তদন্ত করে পরবর্তীতে জানানো হবে।

পূর্ববর্তী নিবন্ধঈদ স্পেশাল ট্রেনসহ সকল রেল চালু রাখার দাবি
পরবর্তী নিবন্ধএনবিআর থেকে সরানো হলো ছাগলকাণ্ডের মতিউরকে