কোরবানির ঈদে চন্দনাইশে পুকুরে ডুবে ২ শিশুর মৃত্যু

চন্দনাইশ প্রতিনিধি | বুধবার , ১৯ জুন, ২০২৪ at ১১:৫৪ পূর্বাহ্ণ

পবিত্র কোরবানি ঈদের দিন ও ঈদের ৩ দিন পূর্বে চন্দনাইশের সাতবাড়িয়া ইউনিয়নে পুকুরের পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু হয়েছে।

এরমধ্যে গত ১৭ জুন ঈদের দিন জোহরের নামাজ পড়তে মসজিদের পাকা পুকুর ঘাটে অজু করতে নেমে হঠাৎ পা পিছলে পুকুরে পড়ে মারা যায় মো. রিয়াদ (১০)।

এর আগে গত ১৪ জুন ঈদ উপলক্ষে সাতবাড়িয়ার যতরকুল গ্রামে নিজ বাড়িতে এসে পুকুরে ডুবে মারা যায় মুমতাহিনা ওয়াসিকা (৫)।

জানা যায়, সাতবাড়িয়া ধনারপাড়া গ্রামের মৃত সিরাজুল ইসলামের একমাত্র পুত্র সন্তান মো. রিয়াদ কোরবানি ঈদের দিন দুপুরে জোহরের নামাজ পড়তে বাড়ির পার্শ্ববর্তী মসজিদে যায়। এসময় সে ওযু করতে মসজিদের পাকা ঘাটে নামার পরপর পানিতে পড়ে যায়।

দৃশ্যটি পুকুরের অপরপাড়ে কয়েকজন মহিলা দেখতে পেয়ে স্থানীয়দের জানালে তাকে উদ্ধার উদ্ধার করে চন্দনাইশ হাসপাতালে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। রিয়াদের প্রতিবেশী জাকের হোসেন ফারুকী সাংবাদিকদের জানান, রিয়াদ সাতবাড়িয়া বার আউলিয়া মাদ্রাসার ২য় শ্রেণীতে পড়তো। সে নিয়মিত নামাজ পড়তো। তার বাবা সিরাজুল ইসলাম গত বছর স্ট্রোকে মারা যায়। তার ৫ সন্তানের মধ্যে রিয়াদ ছিল একমাত্র পুত্র সন্তান।

এদিকে কোরবানী উপলক্ষে স্ত্রী, ৩ সন্তানদের নিয়ে গত ১৪ জুন চট্টগ্রাম নগরীর মোহরা এলাকা থেকে নিজ বাড়ি সাতবাড়িয়ার যতরকুল এলাকায় আসেন মো. আবু মুছা। ওইদিনই বাড়ির পার্শ্ববর্তী পুকুরে পড়ে তলিয়ে যায় তার বাকপ্রতিবন্ধী মেয়ে মুমতাহিনা ওয়াসিকা (৫)।

মুমতাহিনার চাচাতো ভাই মো. আদনান জানান, ঘটনারদিন বাড়িতে আসার পর খেলারচলে মুমতাহিনা বাড়ির পার্শ্ববর্তী পুকুরে পড়ে তলিয়ে যায়। দীর্ঘক্ষণ তার কোন সাড়াশব্দ না পেয়ে খোঁজাখুঁকির এক পর্যায়ে বাড়ির পার্শ্ববর্তী পুকুর থেকে তার নিথর দেহ উদ্ধার করে দ্রুত চন্দনাইশ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

পূর্ববর্তী নিবন্ধবাঁশখালীতে বজ্রপাতে কলেজ শিক্ষার্থীর মৃত্যু
পরবর্তী নিবন্ধকক্সবাজারের রামুতে নব দম্পতিকে জবাই করে হত্যা