ঈদযাত্রা শুরু, চলছে ৪ জোড়া স্পেশাল ট্রেনও

প্রথমদিনে প্রতিটি ট্রেনই ছিল যাত্রীতে পূর্ণ, ভিড় বাড়বে আজ থেকে

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ১৩ জুন, ২০২৪ at ৭:৪৮ পূর্বাহ্ণ

ঈদ উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিটে ঘরমুখো যাত্রীদের প্রথম যাত্রায় গতকাল বুধবার প্রতিটি ট্রেনের সিট পরিপূর্ণ ছিল যাত্রীতে। কোনো ট্রেনের আসন খালি ছিল না। বিকেলে চট্টগ্রাম রেল স্টেশনে গিয়ে দেখা যায়, চাঁদপুরগামী মেঘনা এক্সপ্রেস যাত্রীতে পরিপূর্ণ ছিল ট্রেনটি। তবে এখনো উপচেপড়া ভিড় (স্ট্যান্ডিং টিকিটে দাঁড়িয়ে যাওয়ার মতো) ছিল না কোনো ট্রেনে। গতকাল প্রতিটি ট্রেন সিট ক্যাপাসিটি যাত্রী নিয়ে যাত্রী করেছে বলে জানিয়েছেন চট্টগ্রাম রেল স্টেশনের ম্যানেজার মো. মনিরুজ্জামান।

আগামী ১৭ জুন পবিত্র ঈদুল আজহা। ঈদের সরকারি ছুটি শুরু হচ্ছে আগামীকাল শুক্রবার থেকে। সরকারি চাকুরিজীবীদের যারা আজ যারা ছুটি নিয়ে বা আগে ভাগে অফিস শেষ করে বাড়ির পানে পারিবার পরিজন নিয়ে ছুটবেন তারা একেবারে ঈদের পরে বুধবার অফিসে আসবেন হয়তো।

চট্টগ্রাম রেল স্টেশনের ম্যানেজার মো. মনিরুজ্জামান আজাদীকে বলেন, গতকাল বুধবার ঈদযাত্রীর প্রথমদিনে প্রতিটি ট্রেনের সিট ভর্তি যাত্রী গেছে চট্টগ্রাম স্টেশন থেকে। ঈদে নিয়মিত ট্রেনের পাশাপাশি ৪ জোড়া স্পেশাল ট্রেন চালু হয়েছে। ১০দিন বন্ধ থাকার পর আজ (গতকাল) কঙবাজার স্পেশাল ট্রেন চালু হয়েছে। এটি যাত্রী নিয়ে কঙবাজার গেছে। এছাড়া গত মঙ্গলবার ময়মনসিংগগামী স্পেশাল ট্রেন চালু হয়েছে। চাঁদপুরগামী ২ জোড়া স্পেশাল ট্রেনও চালু হয়েছে।

রেলওয়ে পূর্বাঞ্চলে ১২টি আন্ত:নগর ট্রেনে প্রতিদিন ৭ হাজার ৭১৫ জন যাত্রী ঈদে বাড়ি ফিরতে পারবেন। এবার স্পেশালসহ আন্তঃনগর ট্রেনে করে চট্টগ্রাম থেকে প্রতিদিন ১৪ থেকে ১৫ হাজার যাত্রী ঈদে বাড়ি যেতে পারবেন। ঈদুল আজহা উপলক্ষে চট্টগ্রামকঙবাজার রুটে ১ জোড়া, ময়মনসিংহ রুটে ১ জোড়া ও চাঁদপুর রুটে ২ জোড়া স্পেশাল ট্রেন চলছে।

পূর্ববর্তী নিবন্ধ১২ দিন বন্ধ থাকার পর কক্সবাজার স্পেশাল ট্রেন চালু
পরবর্তী নিবন্ধসারাক্ষণই খাঁচার ভেতরে ছিলাম, এটি অপমানজনক : ড. ইউনূস