বাংলাদেশ-রাশিয়ার শিক্ষা ও সংস্কৃতির বন্ধন সুদৃঢ়

রাউজানে রাশিয়ার রাষ্ট্রদূত

রাউজান প্রতিনিধি | সোমবার , ১০ জুন, ২০২৪ at ৮:১৯ পূর্বাহ্ণ

রাউজান উপজেলার নোয়াপাড়া ইউনিয়নের পটিয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এক অনুষ্ঠানে রাশিয়ার রাষ্ট্রদূত আলেকজান্ডার ভি মান্টিটস্কি তার বক্তব্যে বলেছেন, বাংলাদেশরাশিয়ার শিক্ষা ও সংস্কৃতির বন্ধন অত্যান্ত সুদৃঢ়। এদেশে খাদ্য নিরাপত্তা, বিদ্যুৎ, জ্বালনি খাতসহ উন্নয়ন সহায়তায় তার দেশ বহুমুখি অবদান রেখে চলেছে। গতকাল রোববার বিদ্যালয়ের মিলনায়তনে অভিভাবকদের এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিদ্যালয়ের শিক্ষার পরিবেশ ঘুরে দেখেন। শিশুদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন। বিদ্যালয়ের সুশৃংঙ্খল ও সুন্দর পরিবেশ দেখে তিনি প্রশংসা করেন। বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি ডা. ফজল করিম বাবুলের সভাপতিত্বে এই অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন রাশিয়ার অনারারি কনসাল জেনারেল স্থপতি আশিক ইমরান।

অতিথির বক্তব্য রাখেন নোয়াপাড়া ইউনিয়নের চেয়ারম্যান বাবুল মিয়া। অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন কামাল উদ্দিন, মনজুর হোসেন, সাবেক চেয়ারম্যান মনিরুল ইসলাম, বিদ্যালয়ের পরিচালনা কমিটির সদস্য ওসমান গনি, সাজ্জাদ হোসেন সিদ্দিকী, আবুল হাসান মকুল, ইউপি সদস্য বাবু তপন মল্লিক। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন শিক্ষক আবু ছৈয়দ। এর আগে রাশিয়ার রাষ্ট্রদূত নোয়াপাড়া ডিগ্রি কলেজের অনুষ্ঠানে যোগদান দিয়ে বক্তব্য রাখেন। ওই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজের গভর্নিং বডির সভাপতি অধ্যক্ষ কফিল উদ্দিন চৌধুরী। বক্তব্য রাখেন অধ্যক্ষ উৎপল কুমার চৌধুরী।

পূর্ববর্তী নিবন্ধবাগদাদিয়া একাডেমির শিক্ষা কার্যক্রম উদ্বোধন
পরবর্তী নিবন্ধদেড় বছর পর ১০-৪টা লেনদেন সময়ে ফিরছে ব্যাংক