আফজাল হোসেনের কবিতা থেকে তানভীর তারেকের গান

| শুক্রবার , ৭ জুন, ২০২৪ at ৭:৪৭ পূর্বাহ্ণ

অভিনয় আর নির্মাণের পাশাপাশি কিংবদন্তি আফজাল হোসেন একজন গীতিকবিও বটে! তানভীর তারেকের সুরসংগীত ও কণ্ঠে বিশেষ গানটি প্রকাশ পাচ্ছে এবারের ঈদে। শিরোনাম ‘কবে ও কীভাবে’। এটি মূলত আফজাল হোসেন রচিত কাব্যগ্রন্থ ‘আমরা ধুলোকণার আমরা আদর্শলিপির’ থেকে নেয়া। সংগীত পরিচালক তানভীর তারেক বলেন, আফজাল ভাইয়ের স্নেহধন্য হিসেবে নিজেকে ভেবে আনন্দ লাগে।

এত বড় গুণী মানুষ আমাকে ভালোবাসেন, এটা আমার জন্য বিরাট প্রাপ্তি। তার নির্মাণের প্রথম চলচ্চিত্র ‘মানিকের লাল কাঁকড়া’তে আমি সংগীত পরিচালক হিসেবে কাজ করার সুযোগ পেয়েছি। একই সাথে এ ছবিটিতে আমাকে দিয়ে অভিনয়ও করিয়েছেন তিনি। এরপর হঠাৎ করে প্রস্তাব দিলাম তার একটি কবিতাকে গানে রূপান্তরের। তিনি সম্মতি জানালেন। এভাবেই জন্ম হলো গানটির।

গানের কথাগুলো এমন ‘আমার দিকে তাকিয়ে নেই তুমি/ তুমি কান পেতে আছো কোলাহলে’। আফজাল হোসেন গানটি প্রসঙ্গে বলেন,‘তানভীরের সৃজনশীল পাগলামি আমার ভালো লাগে। এই গানটি তারই একটা অংশ। ভাল কিছু হোক। সেই চাওয়াকে রেখেই আমি অনুপ্রেরণাটুকু দিতে পারি।

কবে ও কীভাবে’ শিরোনামের গানটি ‘সাউন্ডস অব তানভীর’ নামের ইউটিউব চ্যানেলে অবমুক্ত হবে ঈদ উপলক্ষে এবং বিশ্বব্যাপী গানটি আন্তর্জাতিক প্লাটফর্মে ডিস্ট্রিবিউট করবে স্বাধীন মিউজিক অ্যাপ। গানটির ভিডিও নির্মাণ করছেন ইয়ামিন ইলান।

পূর্ববর্তী নিবন্ধবিয়ে বাড়ির ঢংয়ে আনন্দমেলা নাচলেন পূজা চেরী
পরবর্তী নিবন্ধসিএসইতে লেনদেন ১৪.৩২ কোটি টাকা