পাটপণ্য উৎপাদনে উদ্যোক্তাদের আরও আধুনিক করে তুলতে হবে

সীতাকুণ্ডে কর্মশালায় বিজেজিইএ চেয়ারম্যান

সীতাকুণ্ড প্রতিনিধি | সোমবার , ৩ জুন, ২০২৪ at ৯:৪৬ পূর্বাহ্ণ

সোনালি আঁশখ্যাত পাটের সঙ্গে বাংলাদেশের ইতিহাস ও ঐতিহ্য গভীরভাবে জড়িয়ে আছে। পাটখাত দেশের বৈদেশিক মুদ্রা অর্জনকারী অন্যতম ক্ষেত্র। দেশীয় সংস্কৃতি ও কৃষ্টির সঙ্গে মানানসই পাট ও পাটজাত পণ্য দেশেবিদেশে পরিবেশবান্ধব পণ্য হিসেবে সমাদৃত। আমাদের দেশেই পৃথিবীর সবচেয়ে উন্নত মানের পাট উৎপাদিত হয়।’

গতকাল সীতাকুণ্ডে দুই দিনব্যাপী রপ্তানিযোগ্য পাট ও পাটজাত পণ্য এবং বৈচিত্রকৃত পাটপণ্যের উৎপাদন বিষয়ক কর্মশালার শেষ দিনে বাংলাদেশ জুট গুডস এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনবিজেজিইএ চেয়ারম্যান এস আহমেদ মজুমদার এসব কথা বলেন। কর্মশালায় উদ্যোক্তারা তাদের বিভিন্ন সুবিধা অসুবিধার কথা তুলে ধরেন। উদ্যোক্তাদের বিশেষ প্রশিক্ষণের মাধ্যমে আরও আধুনিক ও উপযোগী করে তোলার উপর গুরুত্ব আরোপ করেন এস আহমেদ মজুমদার।

উপজেলার কুমিরাস্থ গুল আহমেদ জুট মিলসের সেমিনার কক্ষে বিজনেস প্রমোশন কাউন্সিল (বিপিসি) বাণিজ্য মন্ত্রণালয় ও বিজেজিইএ কর্মশালার আয়োজন করে। কর্মশালায় চট্টগ্রামের তৃণমূলের নারীসহ ৪০ জন উদ্যোক্তা অংশগ্রহণ করেন। বিজেজিইএ সেক্রেটারি মোহাম্মদ হাসানুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন গুল আহমেদ জুট মিলস উপমহাব্যবস্থাপক ও বিপণন কর্মকর্তা এস এম মঈনুল করিম, উৎপাদন কর্মকর্তা মো. রফিকুল আলম পাটোয়ারী, সীতাকুণ্ড প্রেসক্লাবের সাধারণ সম্পাদক লিটন কুমার চৌধুরী, বিপিসি সহকারী পরিচালক সফিকুল আলম, বিজেজিইএ সেক্রেটারি লিটন রায়, অফিস নির্বাহী মাসুদ গওহার, জেডিপিসি চট্টগ্রাম সেন্টার ইনচার্জ স্বপন চন্দ্র মোহন্ত, সাংবাদিক কামরুল ইসলাম দুলু, সাইদুল হক প্রমুখ। উদ্যোক্তাদের মধ্যে বক্তব্য রাখেন মুহাম্মদ ওসমান হোসেন, আমেনা বেগম, নিলু আকতার, তুলি, নার্গীস আকতার, . সন্তোষ মজুমদার, শান্তা চৌধুরী, কাউসারুল নেছা, উইচি মারমা, রাহুল।

পূর্ববর্তী নিবন্ধচন্দনাইশ থানার দুই মামলার আসামি টেকনাফে আটক
পরবর্তী নিবন্ধকাপ্তাইয়ে নদী ভাঙন রোধে প্রতিরক্ষামূলক কাজের ভিত্তিস্থাপন