হজে যাওয়ার ১৮ লাখ টাকা নিয়ে গেল চোর, স্বপ্ন ভাঙলো চট্টগ্রামের দম্পতির

আজাদী অনলাইন | বৃহস্পতিবার , ১৬ মে, ২০২৪ at ৬:৪৭ অপরাহ্ণ

হজে যাবেন বলে টাকা জমিয়ে রেখেছিলেন মো. জসিম উদ্দিন ও রোজিনা আক্তার দম্পতি। চলতি বছর ২০২৪ সালেই মক্কার কাবায় গিয়ে তাওয়াফ করার পাশাপাশি সোনার মদীনায় যাওয়ার কথা ছিল তাদের।

তবে সেই স্বপ্ন ভেঙে চুরমার করে দিলো চোর। বাড়িতে গচ্ছিত থাকা নগদ ১৮ লাখ ৮০ হাজার টাকাসহ সাড়ে ২৩ ভরি স্বর্ণ গ্রিল কেটে ঘরে ঢুকে নিয়ে যায় চোরচক্র।

সোমবার (১৩ মে) রাত আনুমানিক তিনটায় নগরীর আগ্রাবাদস্থ মৌলভী পাড়ার পীর বাড়িতে এ ঘটনাটি ঘটে। খবর পেয়ে থানা পুলিশ চুরি যাওয়া বাড়ি পরিদর্শন করেন।

এসময় ভুক্তভোগী মো. জসিম উদ্দিনের বাসার স্টিলের আলমারি থেকে নগদ ১৮ লাখ ৮০ হাজার টাকাসহ সাড়ে ২৩ ভরি স্বর্ণ চুরি হয়ে যায়। সবকিছু মিলিয়ে চুরি যাওয়া মালামালগুলোর আনুমানিক বাজারমূল্য ৩৭ থেকে ৩৮ লক্ষ টাকা।

জানা যায়, গত ১২ মে ছোট ছেলের ঢাকায় অনুষ্ঠিত এক কেরাত প্রতিযোগিতায় অংশ নিতে পরিবারসহ ঢাকা যান তারা। বাড়িতে বড় ছেলে কলেজের পরীক্ষার জন্য ছিল। কিন্তু সে রাত ২টা পর্যন্ত পড়ালেখা করে দাদা দাদির সাথে নীচ তলায় ঘুমাতে গেলে এই সুযোগে তিন তলার বাসা ফাঁকা পেয়ে ঘরে থাকা সমস্ত টাকাপয়সা স্বর্ণাংকার নিয়ে যায় চোরচক্র।

পরবর্তীতে এ বিষয়ে ১৪ তারিখ রাত সাড়ে ১২টার সময় নিকটস্থ ডবলমুরিং থানায় একটি চুরির মামলা দায়ের করেন ভুক্তভোগী মো. জসিম উদ্দিন।

এ বিষয়ে জসিম উদ্দিন বলেন, আমরা একদিন আগে ছোট ছেলের কেরাত প্রতিযোগিতায় অংশ নিতে স্বপরিবারে ঢাকা যাই। বাড়িতে আমার বড় ছেলে তার কলেজের পরীক্ষার জন্য ছিল। প্রতিদিনের মত সেদিন ১৩মে রাত ২টা পর্যন্ত আমার ছেলে কলেজের পড়া শেষ করে নীচ তলায় ঘুমাতে যায়।

পরদিন সকালে এসে দেখে ঘর পুরোপুরি ফাঁকা। গ্রিল কাটা, আলমারির তালা ভেঙে সব কিছু চুরি করে নিয়ে চোরচক্র। আমি এ বিষয়ে থানায় একটি মামলা দায়ের করেছি। আমার সব শেষ হয়ে গেল। আমি হজে যাওয়ার জন্য এই টাকা জমিয়ে রেখেছিলাম। ১৪ তারিখ টাকাগুলো এজেন্সির কাছে জমা দেওয়ার কথা ছিল আমার।

এ বিষয়ে ডবলমুরিং থানার ওসি ফজলুল কাদের পাটোয়ারী আজাদীকে বলেন, খবর পেয়ে আমরা চুরি যাওয়া ঘটনাস্থল পরিদর্শন করি। ইতোমধ্যে থানায় একটি চুরির মামলা হয়েছে। এ ঘটনায় এক আসামিকে গ্রেফতারপূর্বক কিছু মালামালও উদ্ধার করেছি। আশা করি বাকী সব মালামাল দ্রুত উদ্ধার করতে পারবো।

পূর্ববর্তী নিবন্ধউখিয়ায় বিশেষ অভিযানে বিদেশি অ’স্ত্র গোলাবারুদসহ গ্রেফতার ৫
পরবর্তী নিবন্ধলিফলেট বিতরণকালে খাগড়াছড়ি জেলা বিএনপির সম্পাদকসহ গ্রেফতার ৩