রমজান জুড়ে কমদামে মাংস দুধ ডিম পেঁয়াজ পাচ্ছে রাউজানের মানুষ

ফজলে করিম এমপির উদ্যোগ

রাউজান প্রতিনিধি | বুধবার , ৩ এপ্রিল, ২০২৪ at ১১:০২ পূর্বাহ্ণ

পবিত্র রমজান মাসের শুরু থেকে রাউজানের সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী পৃষ্টপোষকতায় কম দামে মাংস, ডিম, দুধ বিক্রির কর্মসূচি চলছে। উপজেলার ১৪ ইউনিয়ন ও পৌরসভার নয়টি ওয়ার্ডে এই কর্মসূচির অধীনে ভোক্তারা পাবেন প্রতি কেজি মাংস ৬৫০ টাকায়, ডিম এক ডজন ১০০ টাকা, দুধ ৭০ টাকা ও পেঁয়াজ ৫০ টাকা করে।

জানা যায়, যেসব এলাকায় মুসলমানদের তুলনায় হিন্দু বৌদ্ধ বেশি সেসব এলাকায় গরুর মাংসের পাশাপাশি ছাগলের মাংস, মাছ, মুরগিও সুলভ মূল্যে দেয়া হয়েছে। রাউজান উপজেলা প্রাণি সম্পদ বিভাগের সার্জন ডা. জৈয়তা বসু জানান, তার বিভাগের ব্যবস্থাপনা ও স্থানীয় সংসদ সদস্যের পৃষ্টপোষকতায় রাউজানে এই কর্মসূচি চালু রাখা হয়েছে। রমজানের শুরু থেকে এখন পর্যন্ত সাড়ে পাঁচ টন মাংস উপজেলার বিভিন্নস্থানের ভোক্তাদের কম মূল্যে দেয়া হয়েছে। এই কর্মসূচি রমজানের শেষ পর্যন্ত চালু রাখা হবে। গতকাল এই কর্মসূচির ধারাবাহিকতায় পণ্য বিক্রি করা হয়েছে উপজেলার উরকিরচর ইউনিয়নে। স্থানীয় আলামিয়াহাট বাজারে এই বিক্রি উৎসবে ভার্চুয়ালি যোগদিয়ে কর্মসূচির উদ্বোধন করেন এবিএম ফজলে করিম চৌধুরী এমপি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উরকিরচর ইউনিয়নের চেয়ারম্যান সৈয়দ আবদুল জব্বার সোহেল। অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা কাজী আবদুল ওহাব। বক্তব্য রাখেন উপজেলা প্রাণি সম্পদ বিভাগের সার্জন ডা. জৈয়তা বসু, আওয়ামী লীগ নেতা ত্রিদিপ বড়ুয়া, শফিউল আলম প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধবন কর্মকর্তা হত্যার প্রতিবাদে চুনতিতে মানববন্ধন
পরবর্তী নিবন্ধআন্তরিকতার সাথে কাজ করলে কাঙ্ক্ষিত লক্ষ্য অর্জন সম্ভব