রোহিঙ্গা ক্যাম্প থেকে সাবেক আরসা সন্ত্রাসী অ’স্ত্র ও গু’লিসহ আটক

কক্সবাজার প্রতিনিধি | রবিবার , ২৪ মার্চ, ২০২৪ at ৭:৩৫ অপরাহ্ণ

রোহিঙ্গা ক্যাম্প থেকে সাবেক আরসা সন্ত্রাসী মোহাম্মদ জসিম (৩৩) কে অস্ত্র ও গুলি নিয়ে আটক করা হয়েছে। ২৩ মার্চ সকাল সাড়ে ৬ টায় এই অভিযান চালানো হয়।

আটক জসিম বালুখালী ক্যাম্প নং-৯, ব্লক-বি/৮, ব্লকের মোহাম্মদ ফিরোজের পুত্র। র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক মো. আবু সালাম চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

র‌্যাব জানায়, র‌্যাব-১৫ গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে বালুখালী পানবাজার এলাকায় এক ইয়াবা ব্যবসায়ী মাদকদ্রব্য ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। এই সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫, হোয়াইক্যং ক্যাম্পের একটি চৌকস আভিযানিক বর্ণিত স্থানে একটি অভিযান পরিচালনা করে। অভিযানে বালুখালী পানবাজার আইওএম এর বাশেঁর গুদামের সামনে পাকা রাস্তার উপর উপস্থিত হলে র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে একজন ব্যক্তি পালানোর চেষ্টাকালে তাকে আটক করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে আটককৃত ব্যক্তির দেহ তল্লাশী করে সর্বমোট ১টি বিদেশী পিস্তল এবং ৩ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, আটক জসিম উদ্ধারকৃত আগ্নেয়াস্ত্র ব্যবহার করে রোহিঙ্গা ক্যাম্প এলাকায় নানাবিধ অপরাধমূলক কর্মকান্ড সংঘঠিত করতো। তাকে আগ্নেয়াস্ত্রের বিষয়ে জিজ্ঞাসাবাদ করলে সে কোন বৈধ কাগজ পত্র দেখাতে পারেনি। সে অবৈধ অস্ত্র বেআইনি ভাবে নিজ হেফাজতে রেখে ভয়ভীতি প্রদর্শন করে জনমনে আতঙ্ক সৃষ্টি আসছে বলেও জানায়।

উদ্ধারকৃত আলামতসহ আটক জসিমের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণার্থে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধকক্সবাজারে বিদেশি সিগারেটসহ মাদক কারবারি আটক
পরবর্তী নিবন্ধবাক‌লিয়ায় সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার