সাঙ্গু নদীতে গোসল করতে নেমে দুই ভাইয়ের করুণ মৃত্যু 

সাতকানিয়া-লোহাগাড়া প্রতিনিধি | সোমবার , ৪ মার্চ, ২০২৪ at ৯:৫৫ অপরাহ্ণ

সাতকানিয়ায় সাঙ্গু নদীতে গোসল করতে নেমে অবৈধভাবে উত্তোলনকৃত বালুর গভীর গর্তের পানিতে ডুবে দুই সহোদর শিশুর মৃত্যু হয়েছে।

সোমবার (৪ মার্চ) বিকেলে উপজেলার পুরানগড় ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড নতুন হাটের উত্তর পাশে নদী থেকে উত্তোলনকৃত বালুর গর্ত থেকে স্থানীয়রা দুই ভাইয়ের লাশ উদ্ধার করেন। 

মারা যাওয়া শিশুরা হলেন, পুরানগড় ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড উত্তর পুরানগড় কালিনগর এলাকার প্রবাসী আব্দুল মোনাফের দুই ছেলে কামরুল হাসান মিশকাত (১২) ও ওমর ফারুক মিসবাহ (১০)।

মিশকাত বাজালিয়া রাইজিং স্টার স্কুলে পঞ্চম শ্রেণি ও মিসবাহ পুরানগড় শাহ সরফুদ্দিন দাখিল মাদ্রাসার ইবতেদায়ী শাখায় অধ্যয়নরত। 

শিশুদের মা ফাতেমা সোলতানা মুক্তা দৈনিক আজাদীকে বলেন, স্কুল ও মাদ্রাসা শেষ করে দুপুরে আমার সন্তানরা প্রতিদিনের মতো বাড়ির পার্শ্ববর্তী দুই বন্ধুকে নিয়ে সাঙ্গু নদীতে গোসল করতে যায়। বিকেল ৪ টার দিকেও ঘরে না ফেরায় খোঁজ করতে থাকি। পরে স্থানীয় এক ব্যক্তি নদীতে আমার ছেলের স্যান্ডেল ভেসে উঠতে দেখে নদীর মধ্যে সৃষ্ট বালুর গর্তের পানিতে নেমে প্রথমে ছোট ছেলে মিসবাহ’র লাশ উদ্ধার করে।

পরে জাল দিয়ে বড় ছেলেকেও ওই গর্ত থেকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়। তিনি আরও বলেন, আমার স্বামী প্রবাসে থাকে। আমার একটি ছোট কন্যা সন্তান হয়েছে। এখন আমি কি নিয়ে বাঁচবো এবং তাদের বাবাকে কি জবাব দিব ? এ কথা বলতে বলতে শিশুদের মা বেহুঁশ হয়ে যায়। 

উপজেলার পুরানগড় ইউনিয়ন (ইউপি)পরিষদের চেয়ারম্যান আ.ফ.ম মাহাবুবুল হক সিকদার সাঙ্গু নদী থেকে উত্তোলনকৃত বালুর গর্তের পানিতে ডুবে দুই সহোদরের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। 

সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রিটন সরকার দৈনিক আজাদীকে বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। শিশুদের পরিবার অভিযোগ দিলে তার তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। অভিযোগ না দিলে থানায় অপমৃত্যু মামলা দায়ের করা হবে। 

পূর্ববর্তী নিবন্ধবোয়ালখালীতে ১৩শ কেজি পলিথিন জব্দ
পরবর্তী নিবন্ধসীতাকুণ্ডে বাল্কহেড ডুবে নিখোঁজ ‌১ শ্রমিকের লা’শ উদ্ধার